,

অ্যাঞ্জেলিনা জোলি ক্যারিয়ারে যোগ করলেন শিক্ষকতার মতো মহান পেশা

হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলিকে ধরা হয় হলিউড ইতিহাসের সর্বকালের সেরা অভিনেত্রীদের একজন হিসেবে। এরইমধ্যে জোলি বেশ কয়েকবার গণ্য হয়েছেন সবচেয়ে আবেদনময়ী তারকা হিসেবে। অভিনেত্রী হিসেবে পেয়ছেন অস্কারসহ আরো নামিদামি সব পুরস্কার। পিছিয়ে নেই পরিচালনায়ও, সমাজসেবী হিসেবে তো সারা বিশ্ব চিনেছে তাকে। তবে এবার নিজের ক্যারিয়ারে যোগ করলেন শিক্ষকতার মতো মহান পেশাকে।

জানা যায়, সম্প্রতি ব্রিটেনের বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠান ‘লন্ডন স্কুল অব ইকোনমিকস’ এর খণ্ডকালীন অধ্যাপিকা হিসেবে যোগ দিতে যাচ্ছেন জোলি। স্কুলটিতে তিনি মাস্টার্স গ্রেডের ‘নারী শান্তি ও নিরাপত্তা’ বিষয়টি পড়াবেন।

এ বিষয়ে জোলি এক সাক্ষাৎকারে বলেন ‘এই মাস্টার্স প্রোগ্রামের সৃষ্টিশীলতায় আমি অনুপ্রাণীত। আমি আশা করি, অন্য ইনস্টিটিউট গুলিও এদের অনুসরণ করবে। কারণ, এটি গুরুত্বপূর্ণ। এখানে কিভাবে মহিলাদের এগিয়ে নিয়ে যাওয়া যায়, কিভাবে তাদের ওপর সংঘটিত অপরাধ কমানো যায়, কিভাবে যুদ্ধক্ষেত্রে তাদের ওপর নির্যানত কমানো যায় এসব নিয়ে বিস্তারিত আলোচনা হবে।’

অভিনয় থেকে সমাজসেবা কোনটাতেই আগ্রহের কমতি নেই এই তারকার। জাতিসংঘের শুভেচ্ছাদূত ও নারী অধিকার আদায়ে সবসময়ই সোচ্চার ছিলেন জোলি। এবার শিক্ষকতা পেশায় কেমন করেন তাই দেখার অপেক্ষায়।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com