খোন্দকার দেলোয়ার শহীদ জিয়ার সুযোগ্য অনুসারী : বিএনপি

নববার্তা রিপোর্ট: বিএনপির প্রয়াত মহাসচিবখোন্দকার দেলোয়ার হোসেনকে চেতনার বাতিঘর হিসাবে আখ্যায়িত করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, তিনি ছিলেন একজন আদর্শবান শহীদ জিয়ার সুযোগ্য অনুসারী। তিনি কখনো বিএনপি এবং জিয়া পরিবারের সাথে বিশ্বাসঘাতকতা ও প্রতারণা করেননি। জীবন দিয়ে প্রমাণ করে গেছেন তিনি জাতীয়তাবাদী দল ও বিএনপিকে কত ভালোবাসেন। অনেক পরীক্ষায় উত্তীর্ণ খোন্দকার দেলোয়ার হোসেন একজন আদর্শ শিক্ষকও ছিলেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ঘুরে দাঁড়াও বাংলাদেশ এর উদ্যোগে “বিএনপি সাবেক মহাসচিব মুক্তিযুদ্ধের সংগঠক ১/১১ এর বিএনপি’র দুর্দিনের কান্ডারী ভাষাসৈনিক অ্যাড. খোন্দকার দেলোয়ার হোসেন-এর ৭ম মৃত্যুবার্ষিকী” উপলক্ষ্যে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, খোন্দকার দেলোয়ার ৫২’র ভাষাসৈনিক, ৭১’র মুক্তিযুদ্ধের সংগঠক এবং জাতীয়তাবাদী দলের গঠনকাল থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। নির্লোভ এই রাজনীতিবিদ জীবনে বহু অত্যাচার সহ্য করেছেন। তার সন্তানকেও নির্যাতনের শিকার হতে হয়েছে। তারপরও তিনি থেমে থাকেননি।

তিনি বলেন, বিএনপির আজকের দুঃসময়ে খোন্দকার দেলোয়ার হোসেনের মত মহান নেতা খুবই বেশী প্রয়োজন ছিল। আমি ব্যক্তিগতভাবে ভাগ্যবান তিনি যখন মহাসচিব ছিলেন তখন আমি তার সাথে থেকে যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালন করেছি। সহজ-সরল, সাদামাটা এই মানুষ এতই সাধারণ জীবনযাপন করতেন যে, অনেক সময় তার পাঞ্চাবী-পাজামা রুমের ভিতরে ঝুলিয়ে রাখতেন। একটি হাফ হাতা গেঞ্জি পরে আমাদের সাথে নানা বিষয়ে কথা বলতেন। অনেক সময় খালি গায়েও থাকতেন তিনি। এলাকার মানুষের সাথে ছিল তার নিবিড় সম্পর্ক।

সংগঠনের সভাপতি কাদের সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বিএনপির ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুস সালাম আজাদ, বিএনপির সহ যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল, শাহ মো. আবু জাফর, আবু নাসের মুহাম্মদ রহমতউল্লাহ, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, যুক্তরাজ্য ২০ দলীয় জোটের সমন্বয়কারী মাওলানা সোয়াইব আহমেদ প্রমুখ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com