সোমবার, ২৮ মে ২০১৮, ০৩:১০ পূর্বাহ্ন



অবশেষে কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়া

অবশেষে কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়া



সোমবার বিকাল পৌনে ৫টায় তিনি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তার নির্ধারিত অফিস কক্ষে প্রবেশ করেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেখানে তিনি নামাজ আদায় করেছেন এবং দুপুরের খাবার খেয়েছেন বলে জানা গেছে। খানিকটা বিশ্রাম নিয়ে তিনি আবারো দুঃস্থদের মাঝে খাবার বিতরণে বের হবেন।  

সোমবার সকাল ৮টা থেকেই বিএনপি এবং তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতকর্মীরা মিছিল ও স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলে জিয়া’র সমাধিস্থল। বেলা ১১টার কিছুক্ষণ পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে প্রয়াত নেতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান। সেখানে জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় ওলামা দলের খতমে কোরআন এবং দোয়া মাহফিলে অংশ নেন তিনি। তখন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের মহড়ায় খালেদা জিয়া রাজধানীর বিভিন্ন স্পটে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করছেন। এ সময় খালেদা জিয়ার গাড়ি বহরে রয়েছেন বিএনপির মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, অর্থবিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, নগর মহিলা দলের সভাপতি সুলতানা আহমেদ, ছাত্রনেতা কামরুজ্জামান রতন, শফিউল বারী বাবু, আব্দুল কাদের ভূইয়া জুয়েল, ওবায়দুল হক নাসির, ছাত্রদল সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ।

প্রতিবছরেই এই দিনে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলী জানানোর পর খালেদা জিয়া রাজধানীর বিভিন্ন স্পটে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেন। তারই ধারাবাহিকতায় তিনি দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৩৬ সালের ১৯শে জানুয়ারি বগুড়া জেলার বাগবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ছিল মনসুর রহমান এবং মাতার নাম ছিল জাহানারা খাতুন ওরফে রানী। পাঁচ ভাইদের মধ্যে জিয়াউর রহমান ছিলেন দ্বিতীয়।  ১৯৭৮ সালের ১লা সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠা করেন। তিনি চার বছর বাংলাদেশ শাসন করার পর ১৯৮১ সালের ৩০শে মে এক ব্যর্থ সামরিক অভ্যুত্থানে নিহত হন।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com