প্রধানমন্ত্রী শেখ হাসিনা

লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সৌদি আরবে দুই দিনের সরকারি সফর শেষে কমনওয়েলথভুক্ত সরকারপ্রধানদের শীর্ষ সম্মেলনে যোগ দিতে যুক্তরাজ্যের লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার স্থানীয় সময় রাত ১২টা ৪০ মিনিটে (বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর ৫টা ৪০ মিনিট) লন্ডনের লুটন বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজ।

বিমানবন্দরে তাকে স্বাগত জানান লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন ও যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মে’র প্রতিনিধি নিল হল্যান্ড।

১৯ ও ২০ এপ্রিল কমনওয়েলথভুক্ত দেশগুলোর সরকারপ্রধানদের শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। বুধবার হবে কমনওয়েলথ পররাষ্ট্রমন্ত্রীদের সভা।

সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ছাড়াও পররাষ্ট্র প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, মুখ্য সমন্বয়কসহ (এসডিজি বিষয়ক) ঊর্ধ্বতন কর্মকর্তারা থাকবেন।

সোমবার বিকেলে সৌদি আরবের দাম্মাম থেকে লন্ডনের উদ্দেশে রওয়ানা হন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী গত রোববার সৌদি আরবের পূর্বাঞ্চলীয় আল জুবাইল প্রদেশে অনুষ্ঠিত ‘গাল্ফ শিল্ড-১’ নামের একটি যৌথ সামরিক মহড়ার কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে দাম্মাম পৌঁছান।

প্রধানমন্ত্রী সৌদি বাদশাহ ও দুটি পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে ওই অনুষ্ঠানে যোগদান করেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com