বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৪:৪৭ পূর্বাহ্ন

English Version
মন্ত্রিসভার বৈঠকে হজ প্যাকেজের খসড়ার অনুমোদন

মন্ত্রিসভার বৈঠকে হজ প্যাকেজের খসড়ার অনুমোদন



নববার্তা রিপোর্ট : সরকারি ব্যবস্থাপনায় দু’টি প্যাকেজের মাধ্যমে হজ পালনের বিধান রেখে ‘হজ প্যাকেজ ২০১৮’ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
প্যাকেজ অনুসারে, সরকারি ব্যবস্থাপনায় এ মৌসুমে হজে যাবে ৭ হাজার ১৯৮ জন। আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবে ১ লাখ ২০ হাজার জন, এর বেশি হবে না।
সরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ-১ এর আওতায় যেতে খরচ হবে ৩ লাখ ৯৭ হাজার ৯২৯ টাকা, প্যাকেজ-২ এর আওতায় খরচ হবে ৩ লাখ ৩১ হাজার ৩৫৯ টাকা। এ দু’টি প্যাকেজের কম খরচে কাউকে হজে নিতে পারবেন না বেসরকারি এজেন্টরা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ খসড়ার অনুমোদন দেওয়া হয়।
বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এ বিষয়ে বিস্তারিত জানান মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম।
তিনি জানান, এবার প্লেন ভাড়া ১৪ হাজার টাকা বেশি ধরা হয়েছে। গতবার প্লেন ভাড়া ছিল ১ লাখ ২৪ হাজার ৭২১ টাকা। এ মৌসুমে প্লেন ভাড়া ধরা হয়েছে ১ লাখ ৩৮ হাজার ১৫১ টাকা।
এছাড়া বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড (সংশোধন) আইনের খসড়া, বস্ত্র আইন ২০১৮ এর খসড়া, জাতীয় ক্রীড়া পরিষদ আইন ২০১৮ এর খসড়া, শিশু (সংশোধন) আইন ২০১৮ এর খসড়ার, জাতীয় হজ ও ওমরাহ নীতি ২০১৮ এর খসড়ার, মহেশখালীতে ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের অংশীদারিত্বে বিষয়ে খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে মন্ত্রিসভার বৈঠকে।
পাশাপাশি সিনিয়র স্টাফ নার্স এবং মিডিওয়াইফ পদে সরাসরি নিয়োগ শিথিলকরণের প্রস্তাবেরও অনুমোদন দেওয়া হয়েছে মন্ত্রিসভার বৈঠকে।
নববার্তা/মুসা

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com