ঢাকাসহ ২২ জেলায় নতুন ডিসি

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নববার্তা ডেস্ক: ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ বিভাগীয় জেলাসহ ২২ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে তিন জেলার ডিসি পদে বদলি করা হয়েছে। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
বিভাগীর পর্যায়ের এই ছয় জেলা ছাড়াও যশোর, চাঁদপুর, কুমিল্লা, বান্দরবান, নেত্রকোণা, সাতক্ষীরা, শরীয়তপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, রাঙামাটি, কক্সবাজার, ঝিনাইদহ, ভোলা, কুড়িগ্রাম, নরসিংদী, হবিগঞ্জে নতুন ডিসি নিয়োগ দিয়েছে সরকার।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নরসিংদীর ডিসি ড. সুভাস চন্দ্র বিশ্বাসকে ময়মনসিংহের ডিসি, ঠাকুরগাঁওয়ের ডিসি আব্দুল আওয়ালকে যশোর জেলার ডিসি এবং কুড়িগ্রামের ডিসি আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খানকে ঢাকার ডিসি করা হয়েছে।
সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী এনামুল হাবীবকে রংপুরের ডিসি, যশোর জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মাজেদুর রহমান খানতে চাঁদপুরের ডিসি, স্থানীয় সরকার বিভাগের উপসচিব আবুল ফজল মীরকে কুমিল্লার ডিসি, গাজীপুর সিটি করপোরেশনের সচিব আসলাম হোসেনকে বান্দরবানের ডিসি নিয়োগ দেয়া হয়েছে।
মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত মঈন উল ইসলামকে নেত্রকোণার ডিসি, অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত মোহাম্মদ ইফতেখার হোসেনকে সাতক্ষীরার ডিসি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কাজী আবু তাহেরকে শরিয়তপুরের ডিসি, ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুরকে দিনাজপুরের ডিসি করা হয়েছে।
জননিরাপত্তা বিভাগের সংযুক্ত মোহাম্মদ ইলিয়াস হোসেনকে চট্টগ্রামের ডিসি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব নুমেরী জামানকে সিলেটের ডিসি, বস্ত্র ও পাটমন্ত্রীর একান্ত সচিব আখতারুজামানকে ঠাকুরগাঁওয়ের ডিসি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা একেএম মামুনুর রশিদকে রাঙামাটির ডিসি, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত কামাল হোসেনকে কক্সবাজারের ডিসি, স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত সরোজ কুমার নাথকে ঝিনাইদহের ডিসি করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিককে ভোলার ডিসি, লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোসা. সুলতানা পারভীনকে কুড়িগ্রামের ডিসি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত সৈয়দা ফারহানা কাউনাইনকে নরসিংদীর ডিসি, বিদ্যুৎ বিভাগের উপসচিব মাহমুদুল কবীর মুরাদকে হবিগঞ্জের ডিসি এবং ঢাকার ক্যান্টনমেন্ট বোর্ডের ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার এস এম আব্দুল কাদেরকে রাজশাহীর ডিসি করা হয়েছে।
নববার্তা/নজরুল
লাইক দিন

উত্তরাঞ্চল প্রধান

News editor Offce

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.