বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৫ পূর্বাহ্ন

English Version
হজে অনিয়ম, প্রতারণা ও অব্যবস্থাপনা : ২১ এজেন্সিকে অব্যাহতি

হজে অনিয়ম, প্রতারণা ও অব্যবস্থাপনা : ২১ এজেন্সিকে অব্যাহতি



হজে অনিয়ম, প্রতারণা ও অব্যবস্থাপনার জন্য অভিযুক্ত এজেন্সিগুলোর মধ্যে ২১টিকে অব্যাহতি দিয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। তবে বড় অপরাধের সঙ্গে জড়িত এজেন্সিগুলোর শাস্তি এখনও চুড়ান্ত করতে পারেনি মন্ত্রণালয়। গত বছর এই হজ এজেন্সিগুলোর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠে। অপরদিকে তিনটি হজ এজেন্সিকে সতর্ক করা হয়েছে। সতর্ক করা এজেন্সিগুলো হলো- তানভীর ট্রাভেলস, অ্যাসিউরেন্স এয়ার সার্ভিস ও আদদ্বীন ইন্টারন্যাশনাল।

বৃহস্পতিবার ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত দুটি আদেশ জারি করা হয়। দুটি আদেশে বলা হয়েছে, ২০১৭ সালের হজ মৌসুমে বিভিন্ন হজ এজেন্সির বিরুদ্ধে অভিযোগ উত্থাপিত হয়। এই অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সরকার তিন সদস্যবিশিষ্ট কমিটি-১ গঠন করে। তদন্ত কমিটি-১ সংশ্লিষ্ট সব হজ এজেন্সির বক্তব্য/লিখিত বক্তব্য, অভিযোগ ও অভিযোগকারীর বক্তব্য এবং সৌদি আরবে গঠিত তদন্ত টিমের দাখিল করা তদন্ত রিপোর্ট যাচাই-বাছাই করে প্রতিবেদন দাখিল করেছে।

এর আগে গত ২১ জানুয়ারি ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আনিছুর রহমান বলেছিলেন, ‘সৌদি আরব ও বাংলাদেশ থেকে ২৪৫টি এজেন্সির বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। তিনজন যুগ্ম-সচিবের নেতৃত্বে তিনটি কমিটি করে দিয়েছিলাম। কমিটি কাজ শেষ করে রিপোর্ট তৈরি করছে। রিপোর্ট পাওয়ার পর ২৪৫টি এজেন্সির বিরুদ্ধে অভিযোগের গুরুত্ব বিবেচনা করে শাস্তিমূলক ব্যবস্থা নেব। যার যতটুকু অভিযোগ প্রমাণিত হবে ততটুকু শাস্তি পাবে।’

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com