সোমবার, ২৮ মে ২০১৮, ০৩:৩২ পূর্বাহ্ন



প্রধানমন্ত্রীর কমনওয়েলথ সম্মেলনে যাওয়ার কর্মসূচি বাতিল

প্রধানমন্ত্রীর কমনওয়েলথ সম্মেলনে যাওয়ার কর্মসূচি বাতিল



প্যারিসে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে ফ্রান্স সফর বাতিল করার পর এবার মাল্টায় এ বছরের কমনওয়েলথ সম্মেলনে যাওয়ার কর্মসূচি বাতিল করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৭-২৯ নভেম্বর ওই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।  সরকারি এক কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানায়, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী প্রধানমন্ত্রীর পক্ষে ওই সম্মেলনে যোগ দিতে পারেন। এর আগে, প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে বৃহস্পতিবারে মন্ত্রণালয়ের নির্ধারিত সংবাদ সম্মেলন বাতিল করা হয়। তবে কী কারণে প্রধানমন্ত্রী তার এই সফর বাতিল করলেন তা প্রাথমিকভাবে জানা যায়নি। বলা হয়েছে, অনিবার্য কারণবশতঃ এই সফর বাতিল করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, প্যারিসে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে সার্বিক নিরাপত্তা ইস্যুতেই এই সফর বাতিল করা হয়েছে। কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে ইউএনবি জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রান্সে অনুষ্ঠেয় পরিবেশ সম্মেলনও বাতিল করতে পারেন। আগামী ৩০ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পরিবেশবিষয়ক সম্মেলন কপ২১ অনুষ্ঠিত হবে। পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এতে যোগ দিতে পারেন। এর আগে গত ১৬-১৯ নভেম্বরের প্যারিস সফরও বাতিল করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সেখানে যোগ দেন।

 

সম্প্রতি প্যারিসে সন্ত্রাসী হামলায় ১৩২ জন নিহত ও সাড়ে তিনশ’ বেশি আহত হয়। ভয়াবহ এ হামলার পর দেশটির প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ জরুরি অবস্থা জারি করেন। এ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রান্সের প্রেসিডেন্টের কাছে পাঠানো শোকবার্তায় বলেছেন, সন্ত্রাসবাদ ও সহিংস উগ্রবাদের বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সের সঙ্গে কাজ করবে বাংলাদেশ।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com