সোমবার, ১৮ Jun ২০১৮, ০১:৩১ অপরাহ্ন



নারীর সমঅধিকার প্রতিষ্ঠায় সব বাধা ভাঙতেই হবে : প্রধানমন্ত্রী

নারীর সমঅধিকার প্রতিষ্ঠায় সব বাধা ভাঙতেই হবে : প্রধানমন্ত্রী



নারীর সমঅধিকার প্রতিষ্ঠায় সব বাধা ভাঙতেই হবে—উল্লেখ করে ক্ষমতায়নে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বর্তমান বিশ্বে বাংলাদেশই সম্ভবতো একমাত্র দেশ যেখানে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা, সংসদ উপনেতা, বিরোধীদলীয় নেত্রী ও স্পিকার নারী। বর্তমান সংসদে ৭০ জন নারী সাংসদ রয়েছে যা মোট সংসদ সদস্যের ২০% বলে জানান তিনি। বুধবার স্থানীয় সময় বিকেলে বুলগেরিয়ার রাজধানী সোফিয়ায় ‘গ্লোবাল উইমেন লিডার্স ফোরামে’ মূল প্রবন্ধ উপস্থাপন শেষে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী নারীর জন্য নিরাপদ পরিবেশ সৃষ্টি এবং তাদের ক্ষমতায়নে একযোগে কাজ করার জন্য বিশ্বনেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে জাতীয় ও আন্তর্জাতিকভাবে সম্মিলিত প্রচেষ্টা চালানোর ওপরও গুরুত্বরোপ করেন শেখ হাসিনা। এর আগে সম্মেলনস্থলে পৌঁছালে শেখ হাসিনাকে স্বাগত জানান ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকোভা এবং কাউন্সিলর অফ উইমেন ইন বিজনেসের চেয়ারপারসন বোরিয়ানা মানোলোভা।

তারও আগে স্থানীয় সময় বুধবার দুপুরের পর পরই বুলগেরিয়ার রাজধানী সোফিয়া বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী, বুলগেরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত ও বুলগেরিয়ার সংস্কৃতিমন্ত্রী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে মোটর শোভাযাত্রা সহযোগে হোটেল ম্যারিনেলা সোফিয়ায় পৌঁছান তিনি। বুলগেরিয়ায় সফরকালে এ হোটেলেই থাকবেন প্রধানমন্ত্রী।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com