শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ১০:০১ পূর্বাহ্ন

English Version

জাবির ৪৫তম ব্যাচের ২য় বর্ষপূর্তি পালন

রঙ খেলায় নতুন সাজে শিক্ষার্থীরা



জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ৪৫তম আবর্তনের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) ২য় বর্ষপূতি উদযাপিত হয়েছে।

শুক্রবার (১৬ মার্চ) ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এ বর্ষপূর্তি পালন করেছে শিক্ষার্থীরা। আনন্দমুখর বর্ণিল শোভাযাত্রায় মুখরিত হয় ক্যাম্পাস।

দিনটিকে আড়ম্বরভাবে পালনের লক্ষ্যে গত কয়েকদিন ধরেই চলছে বেশ প্রস্তুতি। ৪৫ এর আল্পনায় হল সেজেছে নতুন সাজে। আজ সকাল সাড়ে ১০টায় বের হয় বর্ণিল শোভাযাত্রা। ব্যান্ডের বাজনার তালে তালে শিক্ষার্থীরা মেতে ওঠে রঙ খেলায়। র‌্যালিটি হল থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় হলে এসে শেষ হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি ঐতিহ্য হলো প্রতিটি আবর্তনের শিক্ষার্থীদের নিজ নিজ আবর্তনের ব্যাচ ডে পালন। এরই অংশ হিসাবে আজ ৪৫ তম আবর্তনের শিক্ষার্থীরা তাদের ব্যাচ ডে পালন করে। ২০১৬ সালের ১২ মার্চ ভর্তিকৃত ৪৫তম আবর্তনের শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়। সেই থেকে প্রতিবছরের ১২মার্চ ব্যাচ ডে হিসেবে পালন করে ৪৫তম আবর্তনের শিক্ষার্থীরা। এদিনটিকে প্রতিটি বিভাগ ও হলে  বেশ আড়ম্বরভাবে উদযাপন করে তারা।

পদার্থ বিজ্ঞান বিভাগের ৪৫তম আবর্তনের শিক্ষার্থী ইবনে সিনা বলেন, “বন্ধুত্বের ২য় বছরে আমরাই অনন্য”। বর্ষপূর্তি উপলক্ষ্যে বন্ধুদের সাথে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করার আনন্দটা সত্যিই অসাধারণ।

এছাড়া সন্ধ্যা ৮টায় হলের মাঠে বর্ষপূর্তির কেক কাটা হবে। কেক কাটার পরবর্তীতে ব্যাচের শিক্ষার্থীদেরই অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এক সাংস্কৃতিক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com