,

বাঙালি একদিন বিশ্বকে নেতৃত্ব দিবে

শোষণ নীপিড়নের হাতে থেকে বাঙালিকে বঙ্গবন্ধু রক্ষা করেছিল। তলাবিহীন ঝুড়ি থেকে তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনা টেনে তুলে ধরায় বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ হতে সময় মাত্র। বিশ্বের দরবারে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে মর্যাদা অর্জনের পাশাপাশি বাঙালি বংশদ্ভুত মেয়েরাও বিশ্ব নেতৃত্বে নিজেদের তুলে ধরতে সক্ষম হয়েছে। শুক্রবার (৯ জুন) বেলা সাড়ে ১১টার সময় রাজধানীর শিশুকল্যাণ পরিষদ মিলনায়তে বাংলাদেশ নাগরিক সেবা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমনটাই মন্তব্য করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়।

কবীর চৌধুরী তন্ময় বলেন, শেখ হাসিনার উন্নয়ন যখন দেশের তৃণমূল মানুষের দৌড় গোড়ায় পৌছে যাচ্ছে, যখন বিশ্বের দরবারে শেখ হাসিনা ও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হচ্ছে; তখন একটি মহল ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার ষড়যন্ত্র করছে। পাবর্ত্য চট্টগ্রামে পরিকল্পিতভাবে লংগদুতে পাহাড়িদের বাড়ি-ঘরে অগ্নী সংযোগ ও অত্যাচার চালিয়েছে। বিশ্বে বাঙালিদের মাঝে বন্ধুত্ব ও ধর্মীয় সম্প্রীতির অনৈক্যের মিথ্যা তথ্য প্রচার-প্রকাশের মাধ্যমে শেখ হাসিনাকে বিতর্কিত করার অপচেষ্ঠা করছে যা আমাদের সবাইকে সচেতন হতে হবে, প্রতিহত করতে হবে।

বঙ্গবন্ধুর নাতি টিউলিপ রেজওয়ানা সিদ্দিকির প্রশংসা করে তিঁনি আরও বলেন, আজ ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে তিন বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলী, রূপা হক-এর মত নারীরাও বাঙালি ও বাংলাদেশের মর্যাদা উচ্চ শিখরে নিয়ে গেছে। বিশ্বকে নেতৃত্ব দিতে তাঁরা হাটি-হাটি পা-পা করে এগিয়ে যাচ্ছে। সেইদিন আর বেশি দূরে নয়; যেদিন বাঙালি বিশ্বকে জয় করে একদিন এই বিশ্বকেই নেতৃত্ব দিবে। আর তাই যতই ষড়যন্ত্র করা হোক, বঙ্গবন্ধু’র বাংলাদেশ আর শেখ হাসিনার আদর্শে অনুপ্রাণীত নতুন প্রজন্মকে কেউ ধ্বংস করতে পারবে না।

ধর্মীয় সম্প্রীতি নষ্ট, সামাজিক অত্যাচার নির্যাতন আর মৌলবাদি অপশক্তির অপসংস্কৃতি প্রতিরোধ গড়তে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে বলেও আহ্বান জানান অনুষ্ঠানের প্রধান অতিথি কবীর চৌধুরী তন্ময়। সংগঠনের সভাপতি শাহ আলম সম্রাটের সভাপতিত্বে বিশেষ অতিথি হিবেসে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আইনজীবী এসএম নজরুল ইসলাম, বিশিষ্ট্য ব্যবসায়িক আবু সাইদ দেওয়ান, বোয়াফ প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিবসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com