,

একাদশ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ

০১৬-১৭ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এ ফল প্রকাশ করেন।

শিক্ষামন্ত্রী বলেন, এবার মোট ভর্তিযোগ্য কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান ৯ হাজার ৮৫টি। এর মধ্যে ৪৮টি প্রতিষ্ঠানে ভর্তির জন্য কোনো শিক্ষার্থী আবেদন করেনি। এর মধ্যে ৩৬টি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান, ১০টি মাদ্রাসা ও দুটি কলেজ রয়েছে। এবার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে মোট আসন আছে ২১ লাখ ১৪ হাজার ২৫৬টি। সাত লাখ আসন এবার ফাঁকা থাকবে।

আবেদনের সময় শিক্ষার্থীর দেয়া মোবাইল নম্বরে ভর্তির ফলের একটি এসএমএস পাবে। এ ছাড়া শিক্ষার্থী রোল নম্বর, বোর্ডের নাম ও পাসের সাল এন্ট্রি দিয়ে ভর্তির ওয়েবসাইটে www.xiclassadmission.gov.bd এ লগইন করলে শিক্ষার্থীর নাম, শিক্ষাপ্রতিষ্ঠানের নাম, গ্রুপ/শিফট/ভার্সনভিত্তিক নির্বাচিত বা অপেক্ষমাণ মেধাক্রম ও অন্যান্য তথ্য দেখতে পাবে।

নির্বাচিত তালিকা থেকে শিক্ষার্থী ভর্তি করা হবে ১৮ থেকে ২২ জুন । আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি হবে ২৫ থেকে ২৭ জুন। আগামী ১০ জুলাই একাদশে ক্লাস শুরুর পর ১০ থেকে ২০ জুলাই বিলম্ব ফি দিয়ে ভর্তি হতে পারবেন শিক্ষার্থীরা।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com