,

ইউপি নির্বাচনের চতুর্থ ধাপে ৭০৩টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু

ইউপি নির্বাচনের চতুর্থ ধাপের ৭০৩টি ইউপিতে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইসির দেওয়া তথ্যমতে, এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ হাজার ২৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া সাধারণ সদস্য পদে ২৪ হাজার ১৮৭ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৭ হাজার ১৫৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৩৫ ইউপিতে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ছাড়া সাধারণ সদস্য পদে ২২৭ জন এবং নারী সদস্য পদে ৯৮ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মোট ৬ হাজার ৭২৭টি ভোটকেন্দ্র রয়েছে।নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকবলও কাজ করছে। নির্বাচনী অনিয়ম রোধে মাঠে নামানো হয়েছে নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার দেওয়া তথ্যানুযায়ী, কেন্দ্র প্রতি ২০ জন করে ফোর্স মোতায়েন থাকবে। এছাড়া পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, কোস্টগার্ডের ভ্রাম্যমাণ ও স্ট্রাইকিং ফোর্সও কাজ করছে। অন্যদিকে নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট, গোয়েন্দা সংস্থার সদস্য মিলিয়ে নির্বাচনী পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে রয়েছে প্রায় ২ লাখ ফোর্স।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com