বৃহস্পতিবার, ২১ Jun ২০১৮, ১০:৫৬ পূর্বাহ্ন



বিতর্কে জাতীয় পুরস্কার জিতল অর্থি

বিতর্কে জাতীয় পুরস্কার জিতল অর্থি



জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬ উপলক্ষে আয়োজিত বিভিন্ন ক্যাটাগরির প্রতিযোগিতায় টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থী মেহেরুন্নেসা অর্থি বিতর্ক প্রতিযোগিতা (একক) বিষয়ে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরির প্রতিযোগিতায় বিজয়ী ৮৯ শিক্ষার্থীর হাতে পদক তুলে দেন রাষ্ট্রপতি ও শিক্ষামন্ত্রী।

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব প্রমাণের জন্য অর্থিকে বিভাগীয় পর্যায়ের নয়জন শ্রেষ্ঠ বিতার্কিকের সঙ্গে লড়তে হয়েছে। তার আগে ক্রমান্বয়ে প্রতিষ্ঠান পর্যায়, উপজেলা পর্যায়, জেলা পর্যায় ও বিভাগীয় পর্যায়ের প্রতিটি ধাপেই বিজয়ী হতে হয়েছে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত অর্থিকে।

অর্থি তার সাফল্যে আনন্দ প্রকাশ করে জানায়, ‘এ সাফল্য আমার একার নয়, বরং আমার বাবা-মা ও আমার শিক্ষাপ্রতিষ্ঠানের সব শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও কর্মচারীদের। সবার উৎসাহ-উদ্দীপনাই আমাকে এতদূর নিয়ে এসেছে। আমি বিশেষভাবে ধন্যবাদ দিতে চাই আমার প্রধান শিক্ষককে তার সর্বাত্মক সহযোগিতার জন্য।’

২০১০ সালে লোকনৃত্যে জাতীয় শিশু পুরস্কার লাভ করেছিল অর্থি। শনিবারের অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন শিক্ষা সচিব মো. সোহরাব হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com