,

রামকৃষ্ণ মিশনের ধর্মগুরুকে কুপিয়ে হত্যার হুমকি

আইএসের নামে চিঠি পাঠিয়ে ঢাকার রামকৃষ্ণ মিশন মঠের স্বামী গুরু সেবানন্দ নামে এক গুরুকে ধর্মপ্রচারে নিষেধ করে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

গতকাল বুধবার সন্ধ্যায় রামকৃষ্ণ মিশনের ঠিকানায় এ চিঠি আসে। এ ঘটনায় ওয়ারী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে মিশন কর্তৃপক্ষ।

চিঠিতে ওই ধর্মগুরুকে ধর্মপ্রচার করতেও নিষেধ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ওয়ারী থানার এসআই মনির হোসেন।  চিঠিতে আরো বলা হয়, ‘বাংলাদেশ একটি ইসলামী রাষ্ট্র। এখানে ধর্মপ্রচার করতে পারবি না। ধর্মপ্রচার করা হলে ২০ থেকে ৩০ তারিখের মধ্যে তোকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করা হবে।’ কোন মাসের ২০ থেকে ৩০ তারিখ সে বিষয়ে চিঠিতে কিছু উল্লেখ নেই।

চিঠির উপরের অংশে কম্পিউটার টাইপের মাধ্যমে ‘ইসলামিক স্টেট অব বাংলাদেশ, চান্দনা চৌরাস্তা ঈদগাঁও মার্কেট, গাজীপুর মহানগর’ লেখা রয়েছে। তবে কোন মাসে ওই ধর্মগুরুকে হত্যা করা হবে, তা বলা হয়নি।

পুলিশ সদস্য মনির বলেন, থানায় জিডির পর রামকৃষ্ণ মিশনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা মিশন পরিদর্শন করেছেন।

সম্প্রতি কয়েকটি স্থানে হিন্দু পুরোহিত হত্যাকাণ্ডের পর আইএস কিংবা আল কায়দার নামে বিবৃতি এলেও আন্তর্জাতিক এই জঙ্গি দল দুটির সংগঠিত তৎপরতা বাংলাদেশে নেই বলে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com