,

সিম নিবন্ধনের সময় বাড়ছে না : তারানা হালিম

সিম নিবন্ধনের সময় বাড়ছে কি বাড়ছে না এই নিয়ে এখন এক ধরণের ধোঁয়াশার জন্ম হয়েছে। ধারণা করা হচ্ছিল মেয়াদ বাড়বে। সেটি এক মাস হতে পারে। কিন্তু টেলিযোগাযোগ মন্ত্রী তারানা হালিমের বক্তব্য ‘বর্ধিত সময়ের’ বিষয়টিতে পানি ঢেলে দিয়েছে। বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, নিবন্ধনের সময় বাড়ছে না।
 
সচিবালয়ের নিজ দফতরে সাংবাদিকদের তিনি বলেন, “ সিম নিবন্ধনের সময় আর বাড়ছে না। ৩০ এপ্রিল বায়োমেট্টিক পদ্ধতিতে সিম নিবন্ধনের শেষ সময়। অনির্দিষ্ট সময় পর্যন্ত এ সুযোগ থাকবে না। ১ মে অনিবন্ধিত সিম তিন ঘণ্টার জন্য বন্ধ রেখে গ্রাহকদের কাছে একটি বার্তা পাঠানো হবে।”  তারানা হালিম বলেন, ‘ বুধবার সন্ধ্যা পর্যন্ত ৭ কোটি ৭৯ লাখ গ্রাহক বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করেছেন। 
 
প্রতিমন্ত্রী বলেন, আঙুলের ছাপ ও জন্ম তারিখ ঠিকমতো না মেলায় এক কোটি ২১ লাখ গ্রাহকের আংশিক নিবন্ধন হয়েছে। তাদের বিষয়টি আলাদাভাবে দেখা হচ্ছে। এজন্য কাস্টমার কেয়ার এবং আগারগাঁও এনআইডির প্রধান অফিসসহ সারাদেশের নির্বাচন কমিশনের আঞ্চলিক অফিস ৩০ এপ্রিল রাত ১০ পর্যন্ত খোলা থাকবে।
 
দেশে সচল সিমের সংখ্যা ১৩ কোটির উপরে। গত ১৬ ডিসেম্বর  থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে এই সিমগুলো নিবন্ধন শুরু হয়।  ডিসেম্বর থেকে ৪ মাসে নিবন্ধন হয়েছে ৪ কোটির বেশি। আগামী ৩০ এপ্রিল নিবন্ধনের শেষ তারিখ নির্ধারিত রয়েছে। তবে এখনো  বাকি রয়েছে প্রায় ৯ কোটি। ২৬ এপ্রিল পর্যন্ত মোট গ্রাহকের ৬১ শতাংশের নিবন্ধন সম্পন্ন হয়েছে। এদিকে মোবাইল অপারেটর কোম্পানিগুলো সময় বাড়ানোর জন্য সরকারের সঙ্গে দেন-দরবার চালিয়ে যাচ্ছে।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com