,

নাগরিক সমাবেশে আসছেন কর্মীরা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের ইউনেস্কো স্বীকৃতি উপলক্ষে আওয়ামী লীগের ডাকা নাগরিক সমাবেশে জনতার ঢল নেমেছে। শনিবার সকাল থেকেই রঙ বেরঙের পোশাক পরে সব বয়সের নারী-পুরুষ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন। আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও ৭ মার্চের ভাষণের ছবি সম্বলিত প্ল্যাকার্ড বহন করছেন। সমাবেশ ঘিরে আগেই শাহবাগ এলাকার যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। এরপরও এর প্রভাবে সাপ্তাহিক ছুটির দিন হলেও অন্য এলাকায় গাড়ির বাড়তি চাপ দেখা গেছে। আজ দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিবেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবেশে সভাপতিত্ব করবেন এমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

আজ বঙ্গবন্ধুর ঐতিহা‌সিক ৭ মা‌র্চের ভাষণ ইউ‌নে‌স্কো কর্তৃক ওয়ার্ল্ড ডকু‌মেন্টা‌রি হে‌রি‌টে‌জের স্বীকৃ‌তি উদযাপন করবে নাগরিক কমিটি। সমাবেশে আগত নেতাকর্মীদের স্লোগানে মুখরিত রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও আশপা‌শের এলাকা। এদিকে সমাবেশ সফল করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শ‌নিবার বেলা ২টা ৩০ মি‌নি‌টে সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০টা থে‌কেই নেতাকর্মী‌দের সমাগম হ‌তে থা‌কে। এসময় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করে আওয়ামী লীগ ও সহ‌যোগী সংগঠ‌নের নেতাকর্মীরা। এছাড়া বি‌চ্ছিন্নভা‌বে অনান্য পেশা লোকজনরাও আস‌তে শুরু ক‌রে‌ছে। দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে ইতোমধ্যেই সমাবেশস্থল পরিপূর্ণ হতে শুরু ক‌রে‌ছে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগা‌নে মুখ‌রিত হ‌য়ে উ‌ঠে‌ছে উদ্যা‌নের আশ পা‌শের এলাকা।

জানা গেছে, রাজধানীর বিভিন্ন এলাকা ছাড়াও ঢাকার আশপাশের এলাকা থেকেও গাড়িযোগে সমাবেশে অংশ নিয়েছেন দলটির নেতাকর্মীরাসহ বি‌ভিন্ন শ্রেণী পেশার মানুষ। এদিকে, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্রে জানা গেছে, সোহরাওয়ার্দী উদ্যানের সবগুলো প্রবেশমুখে তল্লাশি করা হবে। বসানো হয়েছে আর্চওয়ে। আর্চওয়ের ভেতর দিয়ে ঢুকতে হবে সবাইকে। বসানো হয়েছে মেটাল ডিটেক্টর। সমাবেশের মূল মঞ্চের সামনে বাঁশ দিয়ে নিরাপত্তাবেস্টনি তৈরি করা হয়েছে। বেস্টনির ভেতরে প্রবেশের ক্ষেত্রে তল্লাশিতে নিরাপত্তা যন্ত্র বসানো হয়েছে। প্রবেশপথ ছাড়াও প্রত্যেকটি গেটে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ, র্যাব ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্য। সোহরাওয়ার্দী উদ্যান এলাকা ও এর আশপাশ এলাকার প্রবেশ পথগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। কঠোর অবস্থানে রয়েছে ট্রাফিক বিভাগ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com