,

রোহিঙ্গাদের দুর্দশায় আবেগে আপ্লুত বিদেশি কূটনীতিকরা

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশার কথা শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েছেন বিদেশি কূটনীতিকরা। বুধবার বেলা ১২টায় কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে পৌঁছান বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত বা প্রতিনিধিরা। এরপর কুতুপালং ক্যাম্পে অবস্থান করা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন তারা। এ সময় রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশার কথা শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েন তারা।

এর আগে বেলা সোয়া ১০টার দিকে ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ আসনের প্লেনে চড়ে তারা সোয়া ১১টার দিকে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। সেখানে তাদের স্বাগত জানান কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন ও পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেনসহ প্রশাসনের কর্মকর্তারা।

এ পরিদর্শনে নেতৃত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। সঙ্গে রয়েছেন প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও সচিব শহীদুল হক। আরও আছেন বিআইআইএসএস চেয়ারম্যান মুন্সী ফয়েজ আহমেদ। প্রতিনিধিরা বেলা ১২টায় কুতুপালং পৌঁছে ক্যাম্পে অবস্থান করা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলছেন এবং সরেজমিন ঘুরে পুরো ক্যাম্প পরিদর্শন করছেন। এ সময় তাদের দুর্দশার কথা শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েন বিদেশি কূটনীতিকরা। বাংলাদেশে অবস্থানরত ৪০টির বেশি দেশের রাষ্ট্রদূত, ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বা প্রতিনিধি এবং জাতিসংঘের কয়েকটি সংস্থার প্রধান এ সফরে এসেছেন। বিকালে একই প্লেনে ঢাকায় ফেরার কথা রয়েছে তাদের।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com