,

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৩ সেতুর পাইলিং আগস্টে: সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, “জাইকার আর্থিক সহায়তায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ওপর নির্মাণাধীন চার লেনের দ্বিতীয় তিনটি সেতু কাঁচপুর, মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর পাইলিং এর কাজ আগামী আগস্ট মাস থেকে শুরু হবে।” শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে দ্বিতীয় মেঘনা সেতুর নির্মাণ কাজ পরিদর্শনের সময় এ কথা বলেন। এ সময় সেতুর নির্মাতা প্রতিষ্ঠান জাপানি টোকিও করপোরেশনের কর্মকর্তা এবং সেতু মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেতুটির নির্মাণ কাজের ব্যাপারে মন্ত্রী তাদের সঙ্গে কথা বলে বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।
 
সেতু মন্ত্রী বলেন, “এ তিনটি সেতুর নির্মাণ ব্যয় হবে প্রায় সাড়ে আট হাজার কোটি টাকা। এর মধ্যে সাড়ে ছয় হাজার কোটি টাকা জাইকা দেবে।” 
তিনি আরো বলেন, “প্রধানমন্ত্রী ভিত্তিপ্রস্তর উদ্বোধনের পর পরই সেতু তিনটির নির্মাণ কাজ শুরু হয়ে গেছে। কাজের গতি শিডিউলের চেয়েও দুই মাস এগিয়ে আছে। নির্ধারিত সময় আগামী ২০১৮ সালের নভেম্বরের দুই-তিন মাস আগেই সেতু তিনটির নির্মাণ কাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হবে। পরবর্তীতে পুরনো তিনটি সেতুর সংস্কারের কাজ শুরু করা হবে।”

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com