,

বিদ্যুৎ সংকটের সমাধান হতে আরো দুই একদিন লাগবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ সংকটের সমাধান হতে আরো দুই একদিন লাগবে। এর আগে আজকের (শুক্রবার) মধ্যে বিদ্যুৎ সংকটের সমাধানের আশ্বাস দিয়েছিলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী।
 
এ অবস্থায় শুক্রবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ গণমাধ্যমকে জানান,বিদ্যুৎ সংকটের সমাধান হতে আরো দুই একদিন লাগবে। বিদ্যুৎ কেন্দ্রগুলোতে জ্বালানি তেল না পৌঁছানোর কারণে সমস্যার সমাধান হয়নি। আজকের (শুক্রবার) মধ্যে তেল পৌঁছানোর কথা ছিল। কিন্তু অনেক জাহাজ ছাড়তে পারেনি। তবে দুই একদিনের মধ্যে পরিস্থিতির উন্নতি হবে বলে প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।
 
নৌযান ও নৌপরিবহনের শ্রমিকেরা এক সপ্তাহ ধরে তাদের বিভিন্ন দাবি আদায়ে ধর্মঘট করেছেন। ফলে সারা দেশে নৌপথে জ্বালানি তেল সরবরাহ প্রচণ্ড আকারে বাধাগ্রস্ত হয়। এ জন্য তেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোতে বিদ্যুৎ উৎপাদন মারাত্মকভাবে বাধাগ্রস্ত হচ্ছে এবং প্রায় ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কম উৎপাদিত হচ্ছে। একই সঙ্গে তেল না পাওয়ায় ফসলি জমিতে সেচকাজও স্থবির হয়ে পড়ে।
 
এ বিষয়ে গত বুধবার প্রতিমন্ত্রী নসরুল হামিদ ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে জানিয়েছিলেন, শুক্রবারের মধ্যেই বিদ্যুতের অবস্থা স্বাভাবিক হবে। এক সপ্তাহ যাবৎ ঢাকাসহ চট্টগ্রাম ও উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে বিদ্যুৎ না থাকার মানুষ কষ্ট পাওয়ায় দুঃখও প্রকাশ করেন তিনি। কোনো মহলই তাদের দাবি আদায়ের জন্য সাধারণ মানুষকে জিম্মি করবে না।
 
এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রাজশাহী অঞ্চলে তীব্র তাপদাহ এবং ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, নোয়াখালী, খুলনা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
 
আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, চলতি সপ্তাহে তাপদাহ কমার সম্ভাবনা নেই। তবে আগামী সপ্তাহে তাপদাহ থাকলেও দেশের বিভিন্ন বৃষ্টিপাত হতে পারে। তখন তাপমাত্রা কিছুটা কমে যাবে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com