,

দেশে আইএস নেই, তবে দেশীয় জঙ্গি রয়েছে : আসাদুজ্জামান খাঁন কামাল

বৃহস্পতিবার বাংলাদেশ পুলিশের আয়োজনে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইন্সটিটিউটের অডিটরিয়ামে আয়োজিত ‘ধর্মীয় সম্প্রীতি সম্মেলন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘দেশে আইএস নেই, তবে দেশীয় জঙ্গি রয়েছে’ ।  মন্ত্রী বলেন, “আমরা ধর্মীয় সম্প্রীতি এবং ধর্ম নিরপেক্ষতায় বিশ্বাস করি। বাংলাদেশের মানুষ ধর্ম ভীরু, ধর্মান্ধ নয়।”
 
সম্প্রতি দেশে চলমান হত্যাকাণ্ড সম্পর্কে মন্ত্রী বলেন, “মানুষ খুন করা হচ্ছে আর নাম দেয়া হচ্ছে আইএস এর। আমি জোর দিয়ে বলতে চাই দেশে আইএস এর কোনো অস্তিত্ব নেই। একটি মহল এই হত্যাকাণ্ড চালিয়ে হত্যার দায়কে ভিন্ন দিকে প্রবাহিত করতে চাচ্ছে।এই অনুষ্ঠানে সকল ধর্মের শীর্ষ নেতারা রয়েছেন। রয়েছেন আলেমরাও, কই তারা তো বলেননি তাদের কেউ আইএস করেন।”
 
তিনি আরো বলেন, “এই দেশ যখন শান্তিতে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে, তখন একটি মহলের সহ্য হচ্ছে না। তারা আন্তর্জাতিক ষড়যন্ত্র করছে। হত্যাসহ নানা অরাজকতা সৃষ্টি করছে।”  স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “দুই একজন বিপদগামী ব্যক্তি তাদের আইএস মতবাদ প্রতিষ্ঠিত করতে চায় কিন্তু তা হবে না। তাদের বলবো এই ভ্রান্ত মতবাদ ছেড়ে আসল পথে ফিরে আসুন।”
 
মন্ত্রী বলেন, “মানুষ মেরে আমাদের দেশের অগ্রযাত্রাকে থমকে দেয়ার জন্য এই ষড়যন্ত্র। তবে ভয়ের কিছু নেই আমাদের পুলিশ বাহিনী সচেষ্ট আছে। সবাই সহযোগিতা করলে বাংলাদেশ এগিয়ে যাবে। দেশের পরিস্থিতিতে আপনাদের ঘাবড়ানোর কোনো কারণ নেই এবং কোনো আশঙ্কাও নেই।” 
এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইজিপি এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ, মাওলানা ইব্রাহীম খলীল রাজভী, আর্চবিশপ প্যাট্রিক ডি রোজারিও, স্বামী ধ্রুবেনান্দ মহারাজ, প্রমুখ।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com