,

সাকিবের জোড়া আঘাতে চাপে দক্ষিণ আফ্রিকা

যেন প্রচণ্ড তাপদাহের পর এক পশলা বৃষ্টি। অবশেষে ওয়ানডে সিরিজে উইকেটের দেখা পেল বাংলাদেশ। দলীয় ৯০ রানে কুইন্টন ডি কককে (৪৬) ফিরিয়ে রূদ্রমূর্তি ধারণা করতে থাকা উদ্বোধনী জুটি ভাঙেন সাকিব আল হাসান। প্রথম উইকেট পেতে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হলেও দ্বিতীয়টি এসেছে দ্রুতই। একই ওভারে ডু প্লেসিসকে ক্লিন বোল্ড করে ফেরান বিশ্বসেরা অলরাউন্ডার। প্রোটিয়া অধিনায়ক রানের খাতাই খুলতে পারেননি।

শেষ খবর পর্যন্ত ৩৫ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২ উইকেটে ১৪০ রান। এরই মধ্যে ফিফটি তুলে নিয়েছেন আমলা। তাকে যোগ্য সহযোদ্ধার মতো সমর্থন দিচ্ছেন এবি ডি ভিলিয়ার্স। আমলা ৫৫ ও ভিলিয়ার্স ৩২ রান নিয়ে ব্যাট করছেন। বুধবার পার্লের বোল্যান্ড পার্কে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আগের ক’দিনের বৃষ্টিতে শুরুতে উইকেট সামান্য আর্দ্র ও খানিকটা মন্থর ছিল। এতে সতর্কতার সঙ্গে সূচনা করেন আমলা-ডি কক। প্রথমদিকে নতুন বলে বেশ নিয়ন্ত্রিত বোলিং করেন মাশরাফি ও তাসকিন। তাদের বল দেখে শুনে মোকাবেলা করেন দুই প্রোটিয়া উদ্বোধনী ব্যাটসম্যান।

এই ম্যাচে বাংলাদেশ দলে এসেছে একটি পরিবর্তন। প্রথম ওয়ানডেতে অভিষেক হয়েছিল পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনের। তবে ভালো না করায় এই ম্যাচে তাকে বসিয়ে রাখা হয়েছে। তার পরিবর্তে দলে ফিরেছেন তামিম ইকবাল। স্বাগতিক দলেও আনা হয়েছে একটি পরিবর্তন। ইনজুরির কারণে খেলতে পারছেন না প্রথম ওয়ানডেতে শততম ওয়ানডের মাইলফলক ছোঁয়া ডেভিড মিলার। তার পরিবর্তে এসেছেন ফারহান বেহারদিন।

ফেসবুক থেকে মতামত দিন

আরও অন্যান্য সংবাদ


Nobobarta on Twitter




Social Media Auto Publish Powered By : XYZScripts.com