,

ভারতকে ‘উড়িয়ে’ সমতায় ফিরল অস্ট্রেলিয়া

প্রথম ইনিংস শেষেই ম্যাচ কার্যত শেষ। শুরুতেই অস্ট্রেলিয়ার দুই উইকেট তুলে নিয়ে রোমাঞ্চের আভাস দিয়েছিল ভারত। তবে সেই আশায় জল ঢেলে দিলেন ময়সেস হেনরিকস ও ট্রাভিস হেড। এই দুজনের দুর্দান্ত জুটিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করেছে অজিরা। এই জয়ের ফলে সিরিজে ১-১ সমতা ফিরেছে। শুক্রবার সিরিজ নির্ধারণী ম্যাচ মাঠে গড়াবে।

গৌহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারের শেষ বলে ১১৮ রানে গুটিয়ে যায় ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে ২৭ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে সাত ম্যাচ পর জয়ের দেখা পেল অজিরা। ১৩ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে হেনরিকস ও হেড মিলে ৭৬ বলে ১০৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। হেড ৪৬ বলে চারটি করে চার ছক্কায় ৬২ রান করেন। হেড ৩৪ বলে পাঁচটি চার ও একটি ছক্কায় করেন ৪৮ রান। অ্যারন ফিঞ্চ ৮ এবং ডেভিড ওয়ার্নার ২ রান করে আউট হয়েছেন। ফিঞ্চকে আউট করেন ভুবনেশ্বর কুমার এবং জসপ্রিত বুমরাহ শিকার করেন ওয়ার্নারকে।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামা জেসন বেহরেনডোর্ফের বোলিং তোপে পড়ে ভারতীয় ব্যাটিং লাইনের মেরুদণ্ড ভেঙে যায়। প্রথম ওভারেই রোহিত শর্মা ও বিরাট কোহলিকে ফেরান তিনি। এরপর তৃতীয় ওভারে মনীষ পান্ডেকে এবং পঞ্চম ওভারে শিখর ধাওয়ানকে প্যাভিলিয়নের পথ দেখান বেহরেনডোর্ফ। শুরুর ধাক্কা সামলে আর মাথা তুলে দাঁড়াতে পারেনি ভারত। ইনিংসের শেষ ওভারেই ১১৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।

ভারতের হয়ে কেদার যাদব ২৭, হার্দিক পান্ডিয়া ২৫, কুলদীপ যাদব ১৬, এবং এমএস ধোনি করেন ১৩ রান। চার শীর্ষ ব্যাটসম্যান রোহিত (৮), ধাওয়ান (২), কোহলি (০) এবং মনীষের (৬) নামের পাশে মোবাইলের ডিজিট। অস্ট্রেলিয়ান সফলতম বোলার বেহরেনডোর্ফ। ২১ রানের বিনিময়ে ভারতের প্রথম চারটি উইকেট তুলে নেন তিনি। এছাড়া অ্যাডাম জাম্পা দুটি ও নাথান কোল্টার-নিল, আন্দ্রে টাই ও মার্কাস স্টোয়নিস নেন একটি করে উইকেট।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, মনীষ পান্ডে, কেদার যাদব, এমএস ধোনি, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যোবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমা ও জসপ্রিত বুমরাহ।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, ট্রাভিস হেড, ময়সেস হেনরিকস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোয়নিস, টিম পাইন, নাথান কোল্টার-নিল, অ্যাডাম জাম্পা ও জেসন বেহরেনডোর্ফ

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com