,

আলবেনিয়াকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ টিকিট নিশ্চিত স্পেনের

২০১৮ রাশিয়া বিশ্বকাপে নিজেদের ঘরের মাঠে শুক্রবার রাতে আলবেনিয়াকে সহজেই ৩-০ গোলে হারিয়ে ‘জি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে স্পেন। এই গ্রুপের মেসিডোনিয়ার সঙ্গে ড্র করায় সরাসরি রাশিয়া বিশ্বকাপে অংশ নেওয়া হচ্ছে না ইতালির। এখন গ্রুপ রানার্সআপ হয়ে আগামী মাসের প্লে-অফের পরীক্ষা উতরেই বিশ্বকাপ নিশ্চিত করতে হবে চারবারের চ্যাম্পিয়নদের।

ইতালির জন্য সমীকরণটা অনেক আগেই কঠিন হয়ে গিয়েছিল। কাগজে কলমে আশা টিকিয়ে রাখতে মেসিডোনিয়ার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বুফনদের। ৪০ মিনিটে জর্জ কিয়েলিনির গোলে তারা এগিয়েও গিয়েছিল। কিন্তু দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিটে মেসিডোনিয়ার ফরোয়ার্ড অ্যালেক্সান্ডার ত্রাজকভস্কির গোলে ম্যাচ ড্র হয় ১-১ ব্যবধানে।

জিতলেই সরাসরি বিশ্বকাপের টিকিট অনেকটাই নিশ্চিত- এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে আলবেনিয়ার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণ শানিয়েছে স্পেন। ফলও এসেছে দ্রুতই। ২৬ মিনিটের মধ্যেই স্কোরলাইন ৩-০ করে ফেলে স্পেন। একটি করে গোল করেছেন রদ্রিগো, ইসকো ও থিয়াগো আলকান্তারা। ইউরোপিয়ান অঞ্চল থেকে বাছাইপর্বের নয় গ্রুপের সেরা নয়টি দল সরাসরি বিশ্বকাপে খেলবে। সেরা আট রানার্সআপ খেলবে প্লে-অফ। এখান থেকে চার দল পাবে রাশিয়া বিশ্বকাপে খেলার টিকিট।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com