,

ব্রাজিল দলে বড় পরিবর্তন, বাদ পড়ছেন অনেক তারকা

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে সবার আগে। বাছাইপর্বে তাই একটু যাচাইবাছাই করার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন দলটির কোচ তিতে। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুটি ম্যাচকে সামনে রেখে গতকাল শুক্রবার দল ঘোষণা করেছে ব্রাজিল। তাতে আছে বড় ধরনের পরিবর্তন।

আগের ম্যাচের স্কোয়াড থেকে পাঁচটি পরিবর্তন এনেছেন তিতে। ২৪ সদস্যের দলে নতুন করে জায়গা করে নিয়েছেন ছয়জন। তবে এখান থেকে একজনকে কমিয়ে পরবর্তীতে ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবেন তিতে। ফ্লেমেঙ্গোর মিডফিল্ডার ডিয়েগো বিস্ময়করভাবে ব্রাজিল দলে জায়গা করে নিয়েছেন। ৩২ বছর বয়সী ডিয়েগো তারদেল্লিকেও ডেকেছেন তিতে। বাদ পড়েছেন তাইসন, রদ্রিগো কাইয়ো, ফাগনার, গুইলিয়ানো ও লুয়ান। নেইমার, ফিলিপে কৌতিনহো, মার্সেলো এবং উইলিয়ানের মতো তারকা খেলোয়াড়রা যথারীতি স্কোয়াডে রয়েছেন।

শাখতার দোনেৎস্কের মিডফিল্ডার ফ্রেড এবং ম্যানচেস্টার সিটির রাইট-ব্যাক দানিলো জায়গা করে নিয়েছেন তিতের স্কোয়াডে। ব্রাজিলের হয়ে এর আগে ১৫টি ম্যাচ খেললেও প্রথমবারের মতো প্রতিযোগিতামূলক ম্যাচে খেলার অপেক্ষায় রয়েছেন দানিলো। আগামী ৫ অক্টোবর লাপাজে স্বাগতিক বলিভিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। এরপর ১০ তারিখে ঘরের মাঠে চিলিকে বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে আতিথ্য দেবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ব্রাজিল স্কোয়াড:
গোলরক্ষক: অ্যালিসন, ক্যাসিও ও এডারসন।
ডিফেন্ডার: মার্কুইনোস, মিরান্দা, থিয়াগো সিলভা, জেমারসন, দানি আলভেজ, দানিলো, মার্সেলো, ফিলিপে লুইস
মিডফিল্ডার: ফ্রেড, আর্থার, দিয়েগো, কাসেমিরো, ফার্নান্দিনহো, পাওলিনহো, রেনাতো অগাস্তো, ফিলিপে কৌতিনহো, উইলিয়ান
ফরোয়ার্ড: দিয়েগো তারদেল্লি, নেইমার, গ্যাব্রিয়েল জেসাস ও রবার্তো ফিরমিনো।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com