মঙ্গলবার, ১৭ Jul ২০১৮, ০২:০০ অপরাহ্ন

English Version


বগুড়ায় মসজিদে দুর্বৃত্তদের গুলিতে মুয়াজ্জিন নিহত, আহত ৪

বগুড়ায় মসজিদে দুর্বৃত্তদের গুলিতে মুয়াজ্জিন নিহত, আহত ৪



বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলায় শিয়া মুসলমানদের একটি মসজিদে দুর্বৃত্তদের এলোপাথাড়ি গুলিতে মসজিদটির মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন (৬০) নিহত হয়েছেন। এসময় ইমামসহ চার মুসল্লি আহত হয়েছেন।

মসজিদের অস্থায়ী ইমাম মাওলানা মোজাফফর হোসেন রেডিও তেহরানকে জানান, শিবগঞ্জের আটমুল ইউনিয়নের হরিপুর বাসস্ট্যান্ড সংলগ্ন আল মোস্তফা জামে মসজিদে মাগরিবের নামাজের পর মুসল্লিরা এশার নামাজের জন্য অপেক্ষা করছিলেন এবং দোয়া-কালাম পড়ছিলেন। এসময় ২০ থেকে ২২ বছর বয়সী অজ্ঞাত তিন যুবক মসজিদে ঢুকেই মুসল্লিদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকেন। গুলির শব্দ শুনে আশপাশের লোকজন ছুটে এলে তারা দৌঁড়ে পালিয়ে যায়।

 

তিনি জানান, সন্ত্রাসীদের গুলিতে হন মসজিদের ইমাম উপজেলার চককানু মধ্যপাড়ার মৃত মজিবুর রহমানের ছেলে মাওলানা শাহীনুর রহমান (৩৫) এবং আলাদিপুরের খরু মন্ডলের ছেলে আবু তাহের (৫৫), আকতার হোসেন (৪৫) ও আফতাবউদ্দিন। এ সময় অন্যরা শুয়ে পড়ায় তারা অল্পের জন্য বেঁচে গেছেন।

বগুড়ার শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, দুর্বৃত্তরা মসজিদের ভেতরে প্রবেশ করে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে তাদেরেকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রাত পৌনে ৮টার দিকে চিকিৎসকরা মোয়াজ্জেম হোসেনকে মৃত ঘোষণা করেন। ওসি আরও জানান, ঘটনাস্থল থেকে পয়েন্ট টু টু বোরের সাত রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। কারা এই হামলাটি চালিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

হামলার পরপরই দোকানপাট বন্ধ হয়ে যায়। এলাকাবাসীদের মাঝে আতঙ্ক দেখা দেয়। এ ঘটনার পর ওই মসজিদে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায়িত্ব স্বীকার করেনি। এর আগে গত মাসে পুরান ঢাকার হোসেনী দালানে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা হামলা দু জন নিহত হয়েছিলেন। তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএল ওই হামলার দায়িত্ব স্বীকার করেছে।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com