,

ঢাকার শ্বাসরুদ্ধকর জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ত্রয়োদশ ম্যাচে ব্যাটে-বলে ধ্রুপদী লড়াইয়ের প্রদর্শনী দেখালো ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটান্স। তবে শেষ হাসি হাসলো ঢাকা ডায়নামাইটস। খুলনার দেয়া ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১ বল হাতে রেখে ৪ উইকেটের জয় তুলে নেয় ঢাকা ডায়নামাইটস। খুলনার দেওয়া ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪১ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ঢাকা ডায়নামাইটস। তবে সেখান থেকেই প্রতি আক্রমণ শুরু করেন কাইরন পোলার্ড। তার ৩টি চার ও ৬টি ছয়ের মারে ২৪ বলে ৫৫ রানের ইনিংসে ম্যাচে ফেরে ঢাকা। দলীয় ১১৫ রানের মাথায় পোলার্ড বিদায় নিলেও বাকি কাজটুকু সারেন জহুরুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন।

কার্লোস ব্রাফেটের করা শেষ ওভার থেকে দরকার ছিল ৬ রান। প্রথম ৪ বলে মাত্র ২ রান সংগ্রহ করতে পারে ঢাকা। তবে ৫ম বলে দারুণ বুদ্ধিদীপ্ত রিভার্স স্কুপে ঢাকাকে জয়ের বন্দরে পৌছান জহুরুল। ১ বল ও ৪ উইকেট হাতে রেখে জয়  তুলে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো ঢাকা ডায়নামাইটস। ৪ ওভারে ২৪ রান খরচায় ২ উইকেট নিয়ে ‍খুলনার সফলতম বোলার শফিউল ইসলাম। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে এর আগে টস জিতে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। শুরু থেকেই খুলনার ব্যাটসম্যানদের চেপে ধরেন ঢাকার বোলাররা। তার ফলও পেতে থাকেন। ১২.২ ওভার শেষে ৪ উইকেটে খুলনার রান দাঁড়ায় ৭১। সেখান থেকেই খুলনাকে পথ দেখাতে থাকেন রাইলি রুশো ও কার্লোস ব্রাফেট। দলীয় ১২৫ রানের মাথায় ৩০ বলে ৩৪ রান করে ফিরে যান রুশো।

তবে অপরপ্রান্তে আক্রমণ অব্যাহত রাখেন ব্রাফেট। শেষ পর্যন্ত ২৯ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন ব্রাফেট। তার ইনিংসে ছিল ৪টি চার ও ৬টি ছয়ের মার। এছাড়া ওপেনার নাজমুল হোসেন শান্ত করেন ২৫ রান। ঢাকার সফলতম বোলার আবু হায়দার রনি ৪ ওভারে ৪০ রান খরচায় নেন ২ উইকেট। দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে কুমিল্লা ভাইকিংস। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com