রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়ে রংপুর রাইডার্সের শুভ সূচনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে শুভ সূচনা করল রংপুর রাইডার্স। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে বর্তমান রানার্সআপ রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। শুরুটা নড়বড়ে হলেও পরবর্তী ব্যাটসম্যানরা কোনো শঙ্কাই জাগাতে দেননি। শাহরিয়ার নাফীস-মোহাম্মদ মিথুনের তৈরী করা মঞ্চে সহজেই দলকে জয়ের বন্দরে নিয়ে যান রবি বোপারা (৩৯) এবং থিসারা পেরেরা (২০)।

রাজশাহীর দেওয়া ১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় রংপুর। দলীয় ১ রানেই মেহেদী মিরাজের বলে প্যাভিলিয়নের পথ ধরেন অ্যাডাম লিথ (০)। দলীয় ১৫ রানে আঘাত হানেন ফরহাদ রেজা। ৯ রান করে প্যাভিলিয়নে ফিরেন অপর ওপেনার জনসন চার্লস। এরপর ৭৫ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন শাহরিয়ার নাফীস এবং মোহাম্মদ মিথুন। ৩৩ বলে ১ চার ৩ ছক্কায় ৪৬ রান করে উইলিয়ামসের বলে মিথুন ক্যাচ দিলে ভাঙে এই জুটি।

রান তোলার তাড়ায় ফ্র্যাংকলিনের বলে বোল্ড হয়ে যান ৩৪ বলে ৩ চার ১ ছক্কায় ৩৫ রান করা শাহরিয়ার নাফীস। এরপর দলের হাল ধরেন দুই বিদেশি রবি বোপারা এবং থিসারা পেরেরা। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭ বল আর ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মাশরাফি বিন মুর্তজার দল। এর আগে বিপিএলের পঞ্চম আসরের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানেই মুমিনুল হককে (৯) হারায় রাজশাহী কিংস। সৌজন্যে সোহাগ গাজী। এরপর নাজমুলের বলে রাইট (১১) ক্যাচ দিলে ভাঙে ৪৯ রানের জুটি। সহ অধিনায়ক মুশফিকুর রহিমও ১১ রান করে নাজমুলের দ্বিতীয় শিকার হন। মুশফিকের বিদায়ের পর মঞ্চে আবির্ভাব লঙ্কান গতিদানব লাসিথ মালিঙ্গার। তার বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়েন সামিট প্যাটেল (৩)।

একপ্রান্ত আগলে ব্যাট চালিয়ে যাওয়া রনি তালুকদারকে বোল্ড করে দিয়ে হাফ সেঞ্চুরি বঞ্চিত করেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। রনির ৩৮ বলে ৪৭ রানের ইনিংসে ছিল ৩টি চার এবং ২টি ছক্কা। ১৮ বলে ১ চার ২ ছক্কায় ২৯ রান করে লাসিথ মালিঙ্গার শিকার হন রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামি। মেহেদী মিরাজ আর ফ্র্যাংকলিনের ঝড়ো ব্যাটিংয়ে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৪ রান তোলে রাজশাহী।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com