ঢাকা ডায়নামাইটসকে নয় উইকেটে হারিয়ে সিলেট সিক্সার্সের শুভ সূচনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ‘শক্তিশালী’ ঢাকা ডায়নামাইটসকে নয় উইকেটে হারিয়ে চমক দেখাল তারুণ্য নির্ভর দল সিলেট সিক্সার্স। আজ শনিবার পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকার দেয়া ১৩৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তিন ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় নাসির হোসেনের দল। দিনের প্রথম ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ঢাকাকে ব্যাট করতে পাঠায় স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ১৩৬ রান করতে সক্ষম হয় ঢাকা।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই দাপুটে ব্যাট করতে থাকেন সিলেটের দুই বিদেশি ওপেনার। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার তুলে নেন পঞ্চম আসরের প্রথম অর্ধশতক। ৫১ বলে ৬৩ রান করে আউট হন তিনি। ততক্ষণে দল জয়ের প্রায় দাঁড়প্রান্তে চলে যায়। অন্যদিকে লঙ্কান তারকা ব্যাটসম্যান উপল থারাঙ্গাও তুলে নেন অর্ধশতক। শেষ পর্যন্ত ৪৮ বলে ৬৯ রান করে অপরাজিত ছিলেন তিনি। তার সঙ্গে দুই বলে দুই রান নিয়ে অপরাজিত ছিলেন দলের আইকন সাব্বির রহমান। ঢাকার হয়ে একমাত্র উইকেটটি তুলে নেন ইংলিশ স্পিনার আদিল রশিদ।

এর আগে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই মেহেদী মারুফকে ফিরিয়ে দেন সিলেটের অধিনায়ক নাসির। লঙ্কান কিংবদন্তী কুমারা সাঙ্গাকাররা ও ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস দলকে এগিয়ে নিতে থাকেন। অষ্টম ওভারে নাসিরের বলে ২৪ বলে ২৬ রান করে ফেরেন লুইস। ২৮ বলে ৩৬ রান করে সাঙ্গাকারা আউট হন ইংলিশ পেসার লিয়াম প্লাঙ্কেট। ২১ বলে ২৩ রান করেন আউট হন সাকিব। শেষে দিকে ১৩ বলে ২০ রান করে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ক্যামেরন ডেলপোর্ট আর আট বলে ৭ রান করেন আবু হায়দার রনি অপরাজিত ছিলেন। সিলেটের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন আবুল হাসান রাজু, নাসির ও প্লাঙ্কেট।

ঢাকা ডায়নামাইটস
মেহেদী মারুফ, এভিন লুইস, কুমার সাঙ্গাকারা, সাকিব আল হাসান (অধিনায়ক), ক্যামেরন ডেলপোর্ট, কাইরন পোলার্ড, মোসাদ্দেক হোসেন, আদিল রশিদ, মোহাম্মদ শহিদ, সাকলাইন সজীব, আবু হায়দার রনি।

সিলেট সিক্সার্স

উপল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, রস হুইটলি, সাব্বির রহমান (আইকন), নাসির হোসেন, শুভাগত হোম, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, আবুল হাসান, লিয়াম প্লাঙ্কেট ও ক্রিসমার সান্টোকি।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com