ফুটবলে লজ্জার হার রিয়ালের

ছন্দ ধরে রাখতে পারল না দলটি। স্প্যানিশ লা লিগায় টেবিলের তলানির দল এস্প্যানিওলের কাছে ১-০ গোলে হেরে গেল তারকা ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার ঘরের মাঠে রিয়ালকে আতিথ্য দেয় এস্প্যানিওল। চোটের কারণে এ ম্যাচে ছিলেন না মাঝমাঠের কর্ণধার লুকা মদ্রিচ ও টনি ক্রুস। একই কারণে বাইরে ছিলেন রক্ষণভাগের অতন্দ্র প্রহরী মার্সেলো। বিশ্রামে রাখা হয় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও। বসে থেকে শুরুতে বেঞ্চ গরম করেন আক্রমণভাগের অন্যতম সদস্য করিম বেনজেমা।

তারকাবিহীন রিয়াল প্রথমার্ধে এলোমেলো ফুটবল খেলে। এ সময় দলটির পারফরম্যান্স ছিল হতাশাজনক। বিরতির পরও তাদের চিত্র তেমন পাল্টেনি। বরং আরও দৃষ্টিকটু ফুটবল উপহার দেয় তারা। ম্যাচের একাদশে একমাত্র তারকা ফুটবলার ছিলেন গ্যারেথ বেল। তবে ফের নিজেকে মেলে ধরতে ব্যর্থ হন তিনি। বাজে খেলার খেসারত হিসেবে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করে হলুদ কার্ড দেখেন তিনি।

খেলার ৬৯ মিনিটে ইসকোকে বসিয়ে করিম বেনজেমাকে নামান জিনেদিন জিদান। তিন দিন আগে দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে দুর্দান্ত খেলা ফরাসি ফরোয়ার্ডও কোচের আস্থার প্রতিদান দিতে পারেননি। বাকি সময়েও কোনো সুযোগই তৈরি করতে পারেননি তারা। একের পর এক আক্রমণে রিয়ালের রক্ষণে ত্রাস ছড়ায় এস্প্যানিওল।  অবশেষে যোগ করা সময়ের শেষ মিনিটে গোল পায় স্বাগতিকরা। এতে রিয়াল সমর্থকদের স্তব্ধ করে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ছোট দলটি। জয়সূচক গোলটি করেন মোরেনো।

২০০৭ সালের পর রিয়ালের বিপক্ষে জয় পেল এস্প্যানিওল। আর লিগে টানা চার জয়ের পর ফের হারের তেতো স্বাদ পেলেন জিনেদিন জিদানের শিষ্যরা। আগামী ৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে দ্বিতীয় রাউন্ডের ফিরতি লেগে পিএসজির মাঠে খেলতে যাবে রিয়াল। গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে ছোট দলের কাছে এমন হার সত্যিই তাদের চিন্তায় ফেলে দিল।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com