,

পেরুকে ১-০ গোলে পরাজিত করে জয়ের ধারায় ফিরেছে আলবিসেলেস্তে শিবির

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যঅচে টানা তিন ম্যাচ জয়হীন থাকার পর অবশেষে জয়ের দেখা পেল দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মঙ্গলবার রাতে পেরুকে তাদেরই মাঠে ১-০ গোলে পরাজিত করে জয়ের ধারায় ফিরেছে আলবিসেলেস্তে শিবির। কলম্বিয়ার বারানকিইয়ার মেট্রোপলিটন স্টেডিয়ামে আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন লুকাস বিগলিয়া। খেলার ২০তম মিনিটে দলের হয়ে জয়সূচক গোলটি করেন তিনি। মঙ্গলবার দিনের অপর ম্যাচে ব্রাজিল ৩-০ গোলে পেরুকে পরাজিত করে। চিলিকে একই ব্যবধানে পরাজিত করে উরুগুয়ে।

 

মঙ্গলবার খেলার ২০তম মিনিটে ডি-বক্সের ভেতরে ঢুকে এজিকুয়েল লাভেজ্জি বল বাড়ান ফাঁকায় থাকা লুকাস বিগলিয়ার উদ্দেশ্যে। গোলপোস্টের খুব কাছ থেকে গোল করতে ভুল করেননি এই লাৎসিও মিডফিল্ডার। হোসে পেকারম্যানের দল প্রথমার্ধে একটি পেনাল্টি থেকে বঞ্চিত হয়। ডি বক্সের ভেতরে কলম্বিয়ার তিওপিলো গুতিরেজকে ফেলে দেন আর্জেন্টিনার র‌্যামিরো ফিউনেস মোরি। তবে রেফারি কলম্বিয়ানদের পেনাল্টির আবেদন নাকচ করে দেন।

 

বিরতির চার মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করার দারুণ এক সুযোগ পায় আর্জেন্টিনা। হিগুয়াইনের পাস থেকে ডি বক্সের ভেতরে বল পান অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে গোলরক্ষককে একা পেয়ে পোস্টের বাইরে শট নেন এই পিএসজি মিডফিল্ডার। ফলে হতাশ হতে হয় আলবিসেলেস্তে শিবিরকে। দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের জন্য মরিয়া আক্রমণ চালায়। তবে কোনো দলই গোলের পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি। ৯০তম মিনিটে আর্জেন্টিনার বদলি হিসেবে মাঠে নামা পাবলো দিবালার শট পোস্টে লেগে ফিরে আসলে হতাশ হতে হয় আর্জেন্টিনাকে।

 

যোগ করা সময়ে আর্জেন্টিনা গোলরক্ষক সার্জিও রোমেরোর ভুলে সমতায় ফেরার সুবর্ণ এক সুযোগ পেয়েছিল কলম্বিয়া। রোমেরো গোলপোস্ট ছেড়ে বেরিয়ে আসলে ফাঁকা পোস্টে শট নিতে ব্যর্থ হন জেসন মুরিলো। ফলে ঘরের মাঠে ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় কলম্বিয়াকে। এই জয়ের ফলে কিছুটা স্বস্তি ফিরে এসেছে আর্জেন্টিনা শিবিরে। বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে ইকুয়েডরের কাছে ২-০ গোলের হারার পর প্যারাগুয়ে ও ব্রাজিলের বিপক্ষেড্র নিয়ে মাঠ ছাড়ে জেরার্ডো মার্টিনোর দল। চতুর্থ ম্যাচে এসে অবশেষে জয়ের দেখা পেল আলবিসেলেস্তে শিবির। ২০১৮ রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী ম্যাচে আগামী ২৩ মার্চ কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে তাদেরই মাঠে মুখোমুখি হবে আর্জেন্টিনা। একইদিন বলিভিয়ার মাঠে স্বাগতিকদের মুখোমুখি হবে কলম্বিয়া।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com