শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩১ অপরাহ্ন

English Version
বিশ্বকাপে ভারত-পাকিস্তান লড়বে ১৬ জুন

বিশ্বকাপে ভারত-পাকিস্তান লড়বে ১৬ জুন



ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে পর্দা উঠবে ২০১৯ বিশ্বকাপের। তবে টুর্নামেন্টের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচে ১৬ জুন পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ভারত। ম্যাচটি অনুষ্ঠিত হবে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এখনও বিশ্বকাপের পুরো সূচি ঘোষণা না করলেও বিসিসিআইয়ের এক শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

বিসিসিআইয়ের ওই শীর্ষ কর্মকর্তা বলেন, ৫ জুন কোহলিরা প্রথম ম্যাচ খেলবেন প্রোটিয়ারদের বিপক্ষে। আর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ১৬ জুন। ইংল্যান্ড ও ওয়েলসে মোট ১২টি মাঠে মোট ৪৮টি ম্যাচ হবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ জুলাই। দর্শক চাহিদার কথা বিবেচনা করে আগে আইসিসি’র অধিকাংশ টুর্নামেন্ট শুরু হয়েছে ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে। ২০১৫ বিশ্বকাপ শুরু হয়েছিল ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও একই সূচি ছিল। তবে ২০১৯ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচটি হবে ১৬ জুন।

বোর্ডের ওই কর্মকর্তা জানান, এই প্রথম ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে প্রতিযোগিতা শুরু হচ্ছে না। এবারের বিশ্বকাপের ম্যাচগুলো হবে রাউন্ডরবিন লিগ ভিত্তিতে অর্থাৎ ১৯৯২’এ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিশ্বকাপের মতো। মোট ১০টি দল অংশ নিচ্ছে। যেখানে প্রতিটি দল একে অন্যের মুখোমুখি হবে। গ্রুপ লিগেই হবে ৪৫টি ম্যাচ। তার পরে প্রথম চারটি দল সেমিফাইনাল খেলবে এবং অবশেষে ফাইনাল। বিশ্বকাপে এখনও পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে কোনও ম্যাচ হারেনি ভারত। ম্যানচেস্টারেও বিরাটদের দিকেই পাল্লা ভারি থাকবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com