রয়ের রেকর্ড ব্যাটিংয়ে, ইংল্যান্ডের উড়ন্ত জয় - Nobobarta.com

রয়ের রেকর্ড ব্যাটিংয়ে, ইংল্যান্ডের উড়ন্ত জয়

ইংল্যান্ডের হয়ে প্রথম ও বিশ্বের অষ্টম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও পারলেন না জেসন রয়। তাতে কী! মেলবোর্নে ১৮০ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে দলকে জয়ের দ্বারপ্রান্তে রেখে আউট হন। অ্যাশেজ সিরিজে (৪-০) ভরাডুবির পর সীমিত ওভারের শুরুতেই দাঁতভাঙা জবাব দিল ইংলিশরা। টেস্টে শোচনীয় হারের পর ওয়ানডেতে দারুণভাবে ঘুরে দাঁড়ালো ইংল্যান্ড। মেলবোর্নে ওপেনার জ্যাসন রয়ের ওয়ানডে ক্যারিয়ার সেরা ইনিংসে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে ইংল্যান্ড। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দারিুণ এ জয় পাওয়ায় ১-০তে এগিয়ে থাকলো ইংলিশরা।

অস্ট্রেলিয়ার দেয়া ৩০৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনার জনি বেরিস্তো ১১ বলে ১৪ করে আউট হন।তারপরে ব্যাট হাতে আলেক্স হেলসও ব্যর্থ হন। কিন্তু আরেক ওপেনার জ্যাসন রয়, জো রুট কে সাথে নিয়ে ৫ ছয় আর ১৬ চারে ১৫১ বল খেলে করেন ১৮০ রানের লম্বা ইনিংস। পাশাপাশি জো রুট করেন ১১০ বল খেলে ৯১ রান। জ্যাসন রয় আর জো রুটের ইনিংসে ভর করে ৪৮.৪ ওভারে ৫ উইকেট হাতে রেখে  দারুণ জয় তুলে নেয় ইংল্যান্ড।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ৩০৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে অজি ওপেনার অ্যারোন ফিঞ্চ সেঞ্চুরি করেন। ১০৭ রান করে আউট হন তিনি। ওয়ানডে ক্রিকেটে এটি তার নবম সেঞ্চুরি। ফিঞ্চ ছাড়াও ভালো করেছেন মিচেল মার্শ ও মার্কাস স্টইনিস। মিচেল মার্শ করেন ৫০ রান। আর মার্কাস স্টইনিস করেন ৬০ রান। ইংল্যান্ডের পক্ষে ক্রিস ওয়েকস ১টি, মার্ক উড ১টি, লিয়াম প্লানকেট ৩টি, আদিল রশীদ ২টি ও মঈন আলী ১টি করে উইকেট নেন। ওয়ানডে সিরিজের আগে অনুষ্ঠিত হয় অ্যাশেজ সিরিজ। পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজটি ৪-০ ব্যবধানে জিতে নেয় অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ইনিংস: ৩০৪/৮ (৫০ ওভার) : (অ্যারোন ফিঞ্চ ১০৭, ডেভিড ওয়ার্নার ২, স্টিভেন স্মিথ ২৩, ট্রাভিস হেড ৫, মিচেল মার্শ ৫০, মার্কাস স্টইনিস ৬০, টিম পেইনে ২৭, প্যাট কামিন্স ১২, মিচেল স্টার্ক ০*, অ্যান্ড্রু টাই ৪*; ক্রিস ওয়েকস ১/৬৫, মার্ক উড ১/৪৯, লিয়াম প্লানকেট ৩/৭১, আদিল রশীদ ২/৭৩, মঈন আলী ১/৩৯)।

ইংল্যান্ড ইনিংস: ৩০৮/৫ (৪৮.৫ ওভার) : (জ্যাসন রয় ১৮০, জনি বেয়ারস্টো ১৪, আলেক্স হেলস ৪, জো রুট ৯১*, ইয়ন মরগ্যান ১, জস বাটলার ৪, মঈন আলী ৫*; মিচেল স্টার্ক ২/৭১, প্যাট কামিন্স ২/৬৩, অ্যান্ড্রু টাই ০/৪৩, মার্কাস স্টইনিস ১/৩৩, অ্যাডাম জাম্পা ০/৭২, মিচেল মার্শ ০/১৫, ট্রাভিস হেড ০/৬)।

ফল: পাঁচ উইকেটে জয়ী ইংল্যান্ড।

প্লেয়ার অব দ্য ম্যাচ: জ্যাসন রয় (ইংল্যান্ড)।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com