ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১১২২ ক্রিকেটার - Nobobarta.com

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১১২২ ক্রিকেটার

ভারতের বেঙ্গালুরুতে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। এর জন্য ১ হাজার ১২২ ক্রিকেটারের নাম নিবন্ধন হয়েছে। শুক্রবার ছিল নিলামে নাম নিবন্ধনের শেষ সময়। আইপিএলের ওয়েবসাইট অনুযায়ী, আইপিএলের একাদশ আসরে ২৮১ অভিষিক্ত ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছে। ৮৩৮ ক্রিকেটার রয়েছেন যাদের এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। এর মধ্যে ভারতের ক্রিকেটারই আছেন ৭৭৮ জন। আইসিসি সহযোগী দেশ থেকে ক্রিকেটার আছেন ৩ জন।

নিলামের জন্য বিদেশি ক্রিকেটার আছেন ২৮২ জন। বাংলাদেশ থেকে আইপিএলে নাম দিয়েছেন ৮ ক্রিকেটার। তারা হলেন, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান রাজু। বিদেশি তালিকায় সবচেয়ে বেশি ক্রিকেটার আছে অস্ট্রেলিয়ার। ৫৮ অসি ক্রিকেটার নিলামে উঠবেন। দক্ষিণ আফ্রিকার রয়েছে ৫৭ ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার ক্রিকেটার ৩৯ জন। নিউজিল্যান্ডের রয়েছে ৩০ ক্রিকেটার। ইংল্যান্ডের ক্রিকেটার ২৬ জন।

গত বছর টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের রয়েছে ১৩ এবং আয়ারল্যান্ডের রয়েছে ২ ক্রিকেটার। জিম্বাবুয়ে থেকে ৭ ক্রিকেটার নিজেদের নাম নিবন্ধন করেছে। এ ছাড়া যুক্তরাষ্ট্র থেকে ২ জন এবং স্কটল্যান্ড থেকে একজন ক্রিকেটার নিলামে থাকবেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com