দায়িত্ব অবশ্যই যথাযথভাবে পালনের চেষ্টা করবো : সাকিব - Nobobarta.com

দায়িত্ব অবশ্যই যথাযথভাবে পালনের চেষ্টা করবো : সাকিব

ক্যারিয়ারে দ্বিতীয়বার টেস্ট দলের দায়িত্ব পাওয়ার পর সোমবার নিজের প্রতিক্রিয়া জানান সাকিব। তিনি বলেন, ‘আমার কাছে উপভোগের চেয়ে দায়িত্বটাই বেশি মনে হয়, এটা দায়িত্ব। দায়িত্বটি অবশ্যই যথাযথভাবে পালনের চেষ্টা করবো। ’ ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে অধিরায়ক মাশরাফি হাঁটুর ইনজুরিতে পড়ে সিরিজ থেকে ছিটকে পড়লে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সাকিব।

পরবর্তীতে ২০০৯ সালে আনুষ্ঠানিকভাবে টেস্ট অধিনায়কের দায়িত্ব পান সাকিব। ২০১১ সাল পর্যন্ত অধিনায়কত্ব করেন তিনি। এ সময় তার নেতৃত্বে ৯ ম্যাচে ১ জয় ৮ হারের স্বাদ পায় বাংলাদেশ। ২০১১ সালের পর আবারো বাংলাদেশ টেস্ট দলের দায়িত্ব পেলেন সাকিব। মুশফিকুর রহিমকে সরিয়ে সাকিবের হাতেই এই দায়িত্ব তুলে দেয় বিসিবি। নতুনভাবে পুরনো দায়িত্ব পেয়ে সাকিব বলেন, ‘নতুন দায়িত্ব। টেস্টে গত কিছুদিন আমরা ভালোই করেছি। শ্রীলঙ্কার সঙ্গে জিতলাম, অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের সঙ্গে জিতলাম এখানে। এই জায়গা থেকে কতটা ভালো করা যায়, সেই চেষ্টাই থাকবে। ’

সাকিব বলেন, ‘এবার কাজটা সহজ হবে। এখন বেশির ভাগ ক্রিকেটাররাই প্রায় সবসময় পারফর্ম করছে। দলের সবাই যখন পারফর্ম করে, অধিনায়কের ও রকম কোনো কাজই থাকবে না। আশা করি সবাই মিলে ভালো করবে। সবাই মিলে ভালো করলেই দল ভালো করবে। ’ এবার সাকিবের ডেপুটি হিসেবে কাজ করবেন মাহমুদুল্লাহ রিয়াদ। তাকে ডেপুটি পেয়ে উচ্ছ্বসিত সাকিব বলেন, ‘আমরা বেশ কয়েকজনই আছি, যারা দলের নেতা। যে কোনো সিদ্ধান্তই আমরা একসঙ্গে মিলে নেই।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com