,

মাশরাফি-সাকিবদের দায়িত্ব নিতে আসছেন পাইবাস

বাংলাদেশের ক্রিকেটে চন্দ্রিকা হাথুরুসিংহে যুগের সমাপ্তি ঘটে গেছে। এখন নতুন কোচের সন্ধানে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমন একজন কোচকে খোঁজা হচ্ছে যার ব্যক্তিত্ব হাথুরুর মত কঠিন। যিনি দলের দায়িত্ব নিয়ে নতুন কিছু ঘটাতে সক্ষম। এই হিসাব-নিকাশে দাঁড়িয়ে ধীরে চল নীতিতে এগুচ্ছে বিসিবি। এর ধারাবাহিকতায় কোচ হওয়ার ইন্টারভিউ দিতে আজ ঢাকা আসছেন রিচার্ড পাইবাস।

রিচার্ড পাইবাস নামটি বাংলাদেশের ক্রিকেটে অপরিচিত নয়। ইংলিশ বংশোদ্ভুত দক্ষিণ আফ্রিকার এই কোচ বাংলাদেশ জাতীয় দলেরও কোচ ছিলেন ৪ মাসের জন্য। ২০১২ সালে স্টুয়ার্ট ল বাংলাদেশ দলের কোচের চাকরি ছেড়ে দেয়ার পর রিচার্ড পাইবাসকে ২ বছরের জন্য নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে দেশের ক্রিকেট অবকাঠামোর বাজে অবস্থা নিয়ে কড়া প্রশ্ন তোলায় বিসিবির সঙ্গে তার মতপার্থক্যের সৃষ্টি হয়। ৪ মাসেই শেষ হয় তার কোচিং ক্যারিয়ার।

সেই পাইবাসকেই আবারও কোচ হিসেবে প্রাথমিক পছন্দ করেছে বিসিবি। এর আগে জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ারকে নাকি প্রস্তাব দিয়েছিল বিসিবি। কিন্তু ফ্লাওয়ার সেই প্রস্তাব বিনয়ের সাথে ফিরিয়ে দিয়েছিলেন। এবার জানা গেল, আজ রাতেই বাংলাদেশে এসে পৌঁছাবেন পাইবাস। আগামীকাল বুধবার তিনি বিসিবি কার্যালয়ে সাক্ষাৎকার দেবেন। তারপর জানা যাবে, তিনিই কি কোচ হতে যাচ্ছেন কিনা?

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com