শনিবার, ২৩ Jun ২০১৮, ১০:৩১ পূর্বাহ্ন



শুরু হচ্ছে মর্যাদার অ্যাশেজ সিরিজ

শুরু হচ্ছে মর্যাদার অ্যাশেজ সিরিজ



শুরু হচ্ছে মর্যাদার অ্যাশেজ সিরিজ। আজ ব্রিসবেনের গ্যাবায় পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ফেবারিট হিসেবেই শুরু করবে। তবে ছাড় দেবে না ইংল্যান্ডও। আজ থেকে ১৩৫ বছর আগে ১৮৮২ সালে অ্যাশেজ সিরিজ শুরু। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের মধ্যকার এটি ৭০তম সিরিজ। দুই দল সমান ৩২টি করে সিরিজ জিতেছে। অন্যদিকে পাঁচ সিরিজ ড্র হয়। অবশ্য জয়ের দিক থেকে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। অজিদের ১৩০ জয়ের বিপরীতে ইংলিশরা জিতেছে ১০৬টি। ৮৯টি টেস্ট ড্র হয়।

অ্যাশেজে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা ২৬৪টি সেঞ্চুরি করেছেন; যার ২৩টি ছিল ২০০ রানের বেশি। অন্যদিকে ইংল্যান্ডের ২১২টি সেঞ্চুরির ১০টি ছিল ২০০ রানের অধিক। অস্ট্রেলিয়ান বোলাররা অ্যাশেজের এক টেস্টে ৪১ বার ১০ উইকেট নেয়ার কীর্তি দেখিয়েছেন। অন্যদিকে ইংলিশ বোলাররা ৩৮ বার টেস্টে ১০ উইকেট নিয়েছেন। অ্যাশেজে সর্বোচ্চ ৫০২৮ রান করার রেকর্ড ডন ব্রাডম্যানের দখলে। অন্যদিকে সর্বোচ্চ ১৯৫ উইকেট নেয়ার রেকর্ড আরেক অস্ট্রেলিয়ান শেন ওয়ার্নের দখলে।

১৯৮৬-৮৭ সাল থেকে ব্রিসবেনের গ্যাবায় কোনো টেস্টে হারেনি অস্ট্রেলিয়া। অতীত পরিসংখ্যান ও ইতিহাস এগিয়ে রাখছে অজিদের। অন্যদিকে বুকিরাও এগিয়ে রাখছেন স্টিভেন স্মিথের দল। বুকিদের মতে, ব্রিসবেনের গ্যাবায় অস্ট্রেলিয়ার জয়ের সম্ভাবনার হার ১৩/২০। অন্যদিকে ইংল্যান্ডের ক্ষেত্রে হারটা ৫১/২০। ব্রিসবেন টেস্ট ড্র হওয়ার পক্ষে ৭১/২০।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com