অবিশ্বাস্য এক ওভারে ভারতের জয় কেড়ে নিলেন ব্রাভো - Nobobarta.com

অবিশ্বাস্য এক ওভারে ভারতের জয় কেড়ে নিলেন ব্রাভো

শুরুটা করেছিলেন ইভান লুইস। করেছিলেন মাত্র ৪৮ বলে ১০০ রান। আর শেষটা করলেন ব্রাভো। আমেরিকার মাটিতে এই প্রথম কোনো টি-টোয়েন্টি ম্যাচে ২৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তীরে এসে তরী ডুবালো ভারত। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ১ রানে হেরে গেলো ধোনির দল।  অবশ্য শেষ ভুলটা হয়তো ধোনিই করলেন। প্রথম ইনিংসের লুইসের সেঞ্চুরি ও চালসের ৭৯ রানে ভর করে ২৪৫ রানের বিশাল স্কোর দাঁড় করায় ক্যারিবীয়ানরা। এর পর ভারতও শুরুটা ভালোই করে। 

ব্যক্তিগত ৭২ রানে অপেনা রোহিত শর্ সাজঘরে ফিরলেও ১১০ রানের অপরাজিত ইনিংস খেলেন লোকেশ রাহুল। দলপতি ধোনিও ২৫ বলে ৪৩ রান করেছিলেন। কিন্তু ভাগ্য বাম হলে যায় হয় তাই হলো কুম্বলের শিষ্যদের। তখন ১ বলে মাত্র ১ রান দরকার ছিল ভারতের। কিন্তু ব্রাভোর অসাধারণ নৈপুণ্যে রান আউট হলেন ধোনি। পলকেই স্বপ্নভঙ্গ হলো রাহুল-রোহিতদের। বিপরীতে টানটান উত্তেজনার ম্যাচে ভারতকে ১ রানে হারিয়ে যেন রাজ্য জয়ের উল্লাসে মাতে ক্যারিবীয়রা। আর সেই দৃশ্য দেখতে দেখতেই মাঠ ছাড়ে হতাশায় নিমজ্জিত টিম ইন্ডিয়া।

প্রসঙ্গত, গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের নাগপুরে স্বাগতিকদের কাছে ১ রানে হেরেছিল বাংলাদেশ। সেই ক্ষত আজও হয়তো মাশরাফিদের তাড়িয়ে বেড়ায়। আজ ধোনিদের কপালে একই রকম হার কতটা ক্ষতের জন্ম দিয়েছে স্বয়ং ধোনিই হয়তো তা আন্দাজ করতে পারছেন। সেই পরাজয়ের সঙ্গী হয়ে গোটা ভারত তো আছেই। তবে আজকের পরাজয়ের পর বাংলাদেশকে নিয়ে ভারতের যে কটূক্তি বক্রনজর ছিল তা কিছুটা হলেও লাঘব হওয়ারই কথা। ম্যাচ শেষে ধোনি হয়তো বাংলাদেশের কথা মনে করে ভাবতে ভাবতে মনে মনে বলছেন- ‘এভাবেও হারতে হয়’।

সূত্র: ক্রিকইনফো

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com