,

ম্যাকালাম-রায়না-স্মিথদের শক্তিশালী ব্যাটিং লাইন ভাঙতে ওয়ার্নারের ভরসা মুস্তাফিজ

প্লে অফে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে পরের ধাপে উঠেছে সানরাইজার্স হায়দরাবাদ। সামনে এবার রায়নাদের গুজরাট। ম্যাকালাম-রায়না-স্মিথদের শক্তিশালী ব্যাটিং লাইন আপকে ভাঙতে ওয়ার্নারের ভরসা তার বোলিং লাইন আপ। আর এ ব্যাপারে যার ওপর সানরাইজার্স অধিনায়ক সবচেয়ে বেশি ভরসা করে আছেন, তিনি আর কেউ নন, কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।
 
শেষ ম্যাচে কলকাতার বিরুদ্ধে উইকেট না পেলেও ডেথে তার বলে নড়াচড়া করতে পারেনি নাইটরা। তার এই বোলিং অস্ত্রের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক ওয়ার্নারও। বললেন, “মুস্তাফিজ বড় ট্যালেন্ট। আমি চেষ্টা করেছি ওকে সতর্ক ভাবে ব্যবহার করতে। এমন সময় আক্রমণে আনতে যখন হয়তো ব্যাটিং পাওয়ার প্লে হয়ে গেছে। প্রচণ্ড মারের তোড়ের মধ্যে ওকে না ফেলতে।”
 
বাংলাদেশ ক্রিকেটমহল যে খুব মন দিয়ে মুস্তাফিজের আইপিএল পারফরম্যান্স দেখছে, তা জানেন ওয়ার্নার। বললেন, “আমি ওকে খুব ভালোবাসি। ও যা ফিল্ড চায়, তা-ই দিই। ওর ভাষা সমস্যা কাটিয়ে উঠে ওকে যত পারি স্বচ্ছন্দ করার চেষ্টা করি। সানরাইজার্স হায়দরাবাদ একটা পরিবারের মতো। আর তার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য মুস্তাফিজ।”
 
কিন্তু দলের অন্যতম সেরা অস্ত্রের ভাষা সমস্যা কাটাতে কী করছেন ওয়ার্নার? শুধুমাত্র ফিজের জন্য দলে রাখা হয়েছে দোভাষী। কিন্তু দোভাষী তো মাঠে থাকেন না। তখন মুস্তাফিজের সঙ্গে কথা বলেন কী করে?  “তখন আমরা ক্রিকেটিং ল্যাঙ্গোয়েজে আদানপ্রদান করি। সিগন্যালও করি। ইয়র্কার দিতে বললে নীচে দেখাই। স্লোয়ার বললে হাত দিয়ে দেখাই”- বললেন ওয়ার্নার।

– সংবাদমাধ্যম

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com