সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০৭:৪৫ অপরাহ্ন

English Version
ইসরায়েল সত্যিকার অর্থে একটি দুর্বৃত্ত রাষ্ট্র : ইরান

ইসরায়েল সত্যিকার অর্থে একটি দুর্বৃত্ত রাষ্ট্র : ইরান



ইসরায়েলকে সত্যিকার অর্থে একটি দুর্বৃত্ত রাষ্ট্র বললেন জাতিসংঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি গোলাম আলী খোশরু। ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী এভিগডোর লিবারম্যানের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের উদ্দেশে দেওয়া এক বিবৃতিতে একথা বলেন তিনি।

গোলাম আলী খোশরু বলেন, ইসরায়েল যে দুর্বৃত্ত রাষ্ট্র, তা আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য একটি অনস্বীকার্য বাস্তবতা। তবে এই বাস্তবতায় শুধু তারা বিশ্বাস করে না, যারা মনে করে অবৈধ দখলদারিত্ব, অবৈধ বসতি নির্মাণ, বর্ণবাদী আচরণ, অবরোধ ও নিয়মিত গণহত্যা চালিয়ে মধ্যপ্রাচ্যের বুকে টিকে থাকা ইসরায়েলের জন্ম-জন্মান্তরের অধিকার।

আমেরিকাসহ নিরাপত্তা পরিষদের অন্যান্য সদস্য দেশের সমালোচনা করে তিনি বলেন, এসব দেশ ইসরায়েলকে এমন একটি ধারণা দিয়েছে যে দেশটি অব্যাহতভাবে মধ্যপ্রাচ্যের শান্তিকে উপেক্ষা করবে এবং এজন্য তাকে কোনো ধরনের জবাবদিহিতা করতে হবে না। আমেরিকাসহ সুনির্দিষ্ট কিছু স্বার্থান্বেষী দেশের সহযোগিতা ছাড়া তাদের পক্ষে এই দায়মুক্তির সুবিধা উপভোগ করা সম্ভব হতো না বলেও উল্লেখ করেন তিনি। উল্লেখ্য, গত বৃহস্পতিবার সৌদি নিউজ ওয়েবসাইট এলাফকে দেওয়া এক সাক্ষাৎকারে এভিগডোর লিবারম্যান বলেন, ইরান তেল আবিবে হামলা চালালে আমরাও তেহরানে আঘাত হানবো।

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com