মার্কিন প্রশাসনে আবারও পদত্যাগের ঘটনা

মার্কিন প্রশাসনে আবারও পদত্যাগের ঘটনা ঘটেছে। এবার পদত্যাগ করেছেন জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র মাইকেল অ্যান্টন। জাতীয় নিরাপত্তা পরিষদ ও পররাষ্ট্রনীতি বিষয়ক কমিটির কর্মকর্তাদের পদত্যাগে যখন ট্রাম্প প্রশাসন খানিকটা অস্থির তখন মাইকেল অ্যান্টন তার পদ থেকে সরে দাঁড়ালেন। খবর পার্সটুডে, গার্ডিয়ানের।

আজ সোমবার ট্রাম্প প্রশাসনের তৃতীয় জাতীয় নিরাপত্তা উপদেষ্টা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেয়ার কথা রয়েছে। এর একদিন আগে অ্যান্টন তার পদ থেকে সরে দাঁড়ালেন। হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স বলেছেন, অ্যান্টন সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের অধীনে কাজ করেছেন। প্রেসিডেন্ট ট্রাম্পের প্রশাসন থেকে সদ্য পদত্যাগী এই কর্মকর্তা ব্লাকরক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকও ছিলেন।

তিনি বলেন, আমি যেসব ব্যক্তির সঙ্গে কাজ করেছি তার মধ্যে মাইকেল অ্যান্টন ছিলেন অন্যতম স্মার্ট ও বুদ্ধিমান ব্যক্তি। খুব সম্প্রতি জাতীয় নিরাপত্তা পরিষদের উপদেষ্টা এইচ আর ম্যাকমাস্টার পদত্যাগ করেছেন। কাছাকাছি সময়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে বরখাস্ত করেন ট্রাম্প। জানা গেছে, মাইকেল অ্যান্টন হিলসডেইল কলেজের কিরবি সেন্টারে লেখক ও প্রভাষক হিসেবে যোগ দিতে পারেন। গত প্রেসিডেন্ট নির্বাচনের সময় অ্যান্টন ছিলেন ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণার গুরুত্বপূর্ণ ব্যক্তি।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com