রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:০০ অপরাহ্ন

English Version
আফগানিস্তানে বিমান হামলায় ২২ জঙ্গি নিহত

আফগানিস্তানে বিমান হামলায় ২২ জঙ্গি নিহত



ফের আফগানিস্তানে বিমান হামলায় নিহত হয়েছেন ২২ জঙ্গি। স্থল ও বিমান হামলায় এদের হত্যা করা হয়েছে বলে সূত্রের খবর। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। গোটা দেশজুড়ে এ হামলা চলেছে বলে খবর।

টোলো নিউজ সূত্রে জানা গেছে, রোববার সে দেশের প্রতিরক্ষা মন্ত্রণালয় খবরের সত্যতা স্বীকার করেছে। মিতারলামের বাসরাম, কামা, নাহর সারাজ, নাদ আলিজুড়ে হামলা চলে। এর আগে আফগান সেনাবাহিনীর বিমান হামলায় নিহত হন ৪২ জন জঙ্গি। আফগানিস্তানের বিভিন্ন জায়গায় পৃথক পৃথকভাবে বিমান হামলায় চালায় আফগান সেনা। এ বিমান হামলায় নিহত হন আইএস ও তালেবান মিলিয়ে মোট ৪২ জন জঙ্গি। আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে এমনটাই জানা গেছে।

গত চব্বিশ ঘণ্টা একটানা বিমান হামলা চালায় আফগান সেনা। আইএস ও তালেবানদের গোপন ঘাঁটি লক্ষ্য করে চলে এ হামলা৷ জঙ্গিদের মধ্যে ৭ জন তালেবান জঙ্গি নিহত হয়েছেন ও আরও ৬ জন গুরুতরভাবে আহত হয়েছে বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। এর আগে, ফেব্রুয়ারির প্রথম দিকে জঙ্গি দমনে বড়সড় সাফল্য পায় আফগানিস্তান সেনা। ২৪ ঘণ্টায় আফগানিস্তানের ৮টি প্রদেশে সেনা অভিযানে কমপক্ষে ৭৬ জন জঙ্গিকে হত্যা করা হয়৷আফগান ন্যাশনাল ডিফেন্স ও সিকিওরিটি ফোর্সের অভিযানে জঙ্গিদের হত্যা করা হয়। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় এ ঘটনার সত্যতা স্বীকার করেছে। ৭৬ জন জঙ্গির মধ্যে অন্তত তিনজন তালেবান কমান্ডার ছিল বলে জানা গেছে।

সেনা সূত্রে তাদের নামও জানা যায়। এহসানুল্লাহ, হায়দার ও কোয়াহরামান নামে ওই তিন তালেবান কমান্ডারের পরিচয় জানতে পারে আফগান সেনা। অভিযান চলাকালীন প্রায় ১৪ জন জঙ্গি সেনার হাতে ধরা পড়ে। নানগারহার, লাঘমান, গজনী, নুরিস্তান, উরুগান, হেরাট, ফারইয়াব ও জয়জ্জান প্রদেশগুলিতে টানা ২৪ ঘণ্টা ধরে সেনা অভিযান চলে। সেনাসূত্রে খবর, জঙ্গিদের গোপন ঘাঁটিগুলিকে গুঁড়িয়ে দেয়া সম্ভব হয়, উদ্ধার হয় বিপুল পরিমাণে অস্ত্র। ৮টি প্রদেশে মোট ১৪ বার সেনা অভিযান চলে। আফগান বায়ুসেনার ৯৩টি যুদ্ধবিমান এ অভিযানে কাজে লাগানো হয় বলে খবর। তবে সেনার তরফে কত ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি।

Please Share This Post in Your Social Media




Leave a Reply



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com