সোমবার, ১৮ Jun ২০১৮, ০১:১৬ অপরাহ্ন



২০১৬ সালের নির্বাচনে অভিযুক্ত ১৩ রাশিয়ান, ফেঁসে যাচ্ছেন ট্রাম্প!

২০১৬ সালের নির্বাচনে অভিযুক্ত ১৩ রাশিয়ান, ফেঁসে যাচ্ছেন ট্রাম্প!



২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে ১৩ রাশিয়ান এবং ৩টি রুশ কোম্পানি অভিযুক্ত হয়েছে। গতকাল শুক্রবার মার্কিন বিচার বিভাগের তদন্ত কমিটি বিশেষ কাউন্সেলের প্রধান রবার্ট মুলার এই তথ্য জানিয়েছেন। খবর সিএনএন ও রয়টার্সের

ওয়াশিংটনের আদালতে দেওয়া অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, রাশিয়া মার্কিন নির্বাচন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করে আসছে ২০১৪ সাল থেকে। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তারা বড় ধরনের হস্তক্ষেপ করেছে। রাশিয়ানরা বিভিন্ন উপায়ে নির্বাচন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করেছে। কেউ কম্পিউটারের মাধ্যমে, কেউ অর্থ দিয়ে, কেউ বা তারবার্তার মাধ্যমে কাজ করেছে। কেউ কেউ নিজেদের পরিচয় লুকিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে পরিচয় দিয়ে নির্বাচন প্রক্রিয়ায় বাধার সৃষ্টি করেছে। সোশ্যাল মিডিয়ায় ভুয়া অ্যাকাউন্ট খুলে রাশিয়ানরা প্রতারণা করেছে। তিনজনের বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে, তারা ব্যাংক এবং তারবার্তার মাধ্যমে প্রতারণা করেছে। পাঁচজন তাদের পরিচয় গোপন করেছে।

নথিতে মুলারের কমিটি জানিয়েছে, রাশিয়া ভিত্তিক ইন্টারনেট রিসার্চ এজেন্সি ২০১৪ সাল থেকে মার্কিন রাজনীতিকে নাক গলানো শুরু করে। এই এজেন্সি মার্কিন নির্বাচন প্রক্রিয়াকে বিতর্কিত করার প্রক্রিয়ায় লিপ্ত। মার্কিন বিচার বিভাগের একটি সূত্র জানিয়েছে, শুক্রবার ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোসেনস্টেইন অভিযুক্ত আরো রাশিয়ানদের নাম ঘোষণা করবেন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের পর থেকেই ডেমোক্র্যাটরা অভিযোগ করে আসছে, রাশিয়া নির্বাচনে হস্তক্ষেপ করছে এবং ট্রাম্পের নির্বাচনী প্রচারণা দলের সঙ্গে রাশিয়ার যোগসাজস ছিল। তবে প্রেসিডেন্ট ট্রাম্প বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছেন।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media








© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com