নিউইয়র্কের বাস টার্মিনালে হামলায় দোষী সাব্যস্ত বাংলাদেশি আকায়েদ - Nobobarta.com

নিউইয়র্কের বাস টার্মিনালে হামলায় দোষী সাব্যস্ত বাংলাদেশি আকায়েদ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটন বাস টার্মিনালে হামলার জন্য বাংলাদেশি তরুণ আকায়েদ উল্লাহকে দায়ী করেছেন স্থানীয় আদালত। এনবিসি নিউজ জানায়, ব্রুকলিনে বসবাসকারী এই ট্যাক্সি ড্রাইভারের আমৃত্যু কারাদণ্ড হবার সম্ভাবনা রয়েছে। ম্যানহাটনের পোর্ট অথরিটি বাস টার্মিনালে গত ১১ ডিসেম্বর সকালের ব্যস্ত সময়ে বিস্ফোরণ ঘটে। এতে আকায়েদসহ চারজন আহত হন। এরপর আহতাবস্থাতেই আকায়েদকে আটক করে নিউইয়র্ক পুলিশ। তাদের দাবি, ওই হামলার ঘটনায় তিনি জড়িত। তিনি শরীরে বাধা বোমার বিস্ফোরণ ঘটিয়ে হামলা চালান।

হামলার আগে বাংলাদেশি বংশোদ্ভূত আকায়েদ সামাজিকমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছিলেন। এতে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ্য করে লিখেছিলেন, ট্রাম্প তুমি তোমার জাতিকে রক্ষা করতে ব্যর্থ। হামলার পরের দিন প্রসিকিউটররা আকায়েদের বিরুদ্ধে বিদেশি সন্ত্রাসী গোষ্ঠীকে সহায়তা প্রদান, জনসমাগমে ব্যাপক বিধ্বংসী অস্ত্র ব্যবহার ও বোমা হামলার অভিযোগ আনে। কৌঁসুলিরা গেওফেরি বেরম্যান বলেছেন, আকায়েদের লক্ষ্যটি স্পষ্ট। ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের দ্বারা প্রভাবিত হয়ে নিউইয়র্কের প্রাণ কেন্দ্রে এমন হামলার চেষ্টা চালায় সে।

২৭ বছর বয়সী এই তরুণের বাড়ি বাংলাদেশের চট্টগ্রামের সন্দ্বীপে। ২০১১ সালের ফেব্রুয়ারি মাসে বাবা-মায়ের সঙ্গে সে যুক্তরাষ্ট্রে যায়। পরে স্থায়ী মার্কিন নাগরিক হিসেবে নিউইয়র্কের ব্রুকলিনে বসবাস করতে শুরু করে। গত বছরের ১০ জুন সন্তানের জনক হন আকায়েদ। সন্তান হওয়ার খবর পেয়ে গত ১৮ সেপ্টেম্বর দেশে এসেছিলেন তিনি। প্রায় এক মাস অবস্থানের পর ২২ অক্টোবর সে আবার যুক্তরাষ্ট্রে ফিরে যান। এর আগে ২০১৬ সালের জানুয়ারি মাসে আকায়েদ দেশে এসে বিয়ে করেন।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com