নিউ ইয়র্কে বিস্ফোরণ: ‘হামলাকারী’ বাংলাদেশি

নিউ ইয়র্কের ম্যানহাটনে সকালের ব্যস্ত সময়ে বাস টার্মিনালের বিস্ফোরণের ঘটনায় যিনি আটক হয়েছেন, ওই ব্যক্তি বাংলাদেশি বলে পুলিশ জানিয়েছে। সোমবার স্থানীয় সময় সকালে অফিসযাত্রার সময় পোর্ট অথরিটি বাস টার্মিনালে বিস্ফোরণের পর এক ব্যক্তিকে আহতাবস্থায় গ্রেপ্তারের কথা জানিয়েছিল নিউ ইয়র্ক পুলিশ।পরে নিউ ইয়র্ক পুলিশ কমিশনার জেমস ও নিল সাংবাদিকদের জানান, ২৭ বছর বয়সী ওই যুবকের নাম আকায়েদ উল্লাহ।

পুলিশ কর্মকর্তাদের উদ্ধৃত করে নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, ওই যুবক ব্রুকলিনে থাকেন এবং তিনি বাংলাদেশ থেকে সাত বছর আগে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন। নিউ ইয়র্ক পুলিশ বলছে, আকায়েদ তার দেহে বিস্ফোরক বহন করছিলেন এবং নিজেই তার বিস্ফোরণ ঘটান। এই বিস্ফোরণে আকায়েদ ছাড়া আর চারজন আহত হয়েছেন বলে নিউ ইয়র্ক ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে। তবে তাদের কারও অবস্থাই গুরুতর নয়। হামলাকারী আইএস দ্বারা অনুপ্রাণিত বলে মনে করছেন নিউ ইয়র্ক পুলিশের সাবেক কমিশনার বিল ব্রাটন।

তিনি এনবিসি নিউজকে বলেন, “গত সাত বছর ধরে সে যুক্তরাষ্ট্রে বসবাস করছে এবং খুব সম্ভবত আইএসের নামে এ বিস্ফোরণে ঘটিয়েছে। তাই, অবশ্যই এটা সন্ত্রাসী হামলা এবং অবশ্যই পরিকল্পিত।” নিউ ইয়র্কের পুলিশ কমিশনার জেমস ও নিলও মনে করছেন, এটি সন্ত্রাসী হামলার মতো ঘটনা। গ্রেপ্তার ব্যক্তির আইএসের সঙ্গে যোগাযোগ ছিল কি না- জানতে চাইলে তিনি এখনই এই বিষয়ে কিছু বলতে চাননি। গ্রেপ্তার আকায়েদকে গুরুতর অবস্থায় বেল ভিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে। নিউ ইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও বলেছেন, “একটি সন্ত্রাসী হামলার চেষ্টা হয়েছিল। ভাগ্য ভাল যে সন্দেহভাজন ব্যক্তিটি সফল হতে পারেনি।” পোর্ট অথরিটি বাস টার্মিনাল যুক্তরাষ্ট্রের ব্যস্ততম একটি টার্মিনাল; সকালে অফিসগামী মানুষের ভিড়ের মধ্যে এই বিস্ফোরণ ঘটে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ




টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com