,

পাকিস্তানের অর্থমন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

পাকিস্তানের অর্থমন্ত্রী ইসহাক দারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

পাকিস্তানের একটি দুর্নীতিবিরোধী আদালত মঙ্গলবার দেশটির অর্থমন্ত্রী ইসহাক দারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। দেশটির বর্ষীয়ান এই রাজনীতিক কয়েক দফায় আদালতে শুনানিতে হাজিরা না দেয়ায় এই আদেশ জারি করা হয়। খবর রয়টার্সের। আন্তর্জাতিক বাজার থেকে পাকিস্তান যখন বাড়তি একশ কোটি ডলার ঋণ নেয়ার চেষ্টা করছে, তখন এই পরোয়ানা জারি করা হলো। ধারণা করা হচ্ছে, তার এই গ্রেপ্তারি পরোয়ানার প্রভাব পড়তে পারে দেশটির সরকারের এই প্রচেষ্টায়।

ইসহাক দারের বিরুদ্ধে আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (ন্যাব) আদালতে শুনানি অনুষ্ঠিত হচ্ছিল। আদালতের এক বিবৃতি বলা হয়েছে, ক্রমাগত অনুপস্থিতির কারণে বিচারক মোহাম্মদ বশির এই পরোয়না জারি করেছেন। তবে দার তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছে। বর্তমানে চিকিৎসার জন্য তিনি লন্ডনে রয়েছেন। তাই পাকিস্তানে ফিরলেই গ্রেপ্তার হতে পারেন দার।

এদিকে আগামী ২১ নভেম্বর পর্যন্ত মামলার কার্যক্রম স্থগিত করা হয়েছে। দার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ঘনিষ্ঠজন বলে পরিচিত। এমনকি দারের ছেলের সঙ্গে নওয়াজ শরিফের মেয়ে বিয়ে হয়েছে। উল্লেখ্য, গেলো জুলাইয়ে পাকিস্তানের সুপ্রিম কোর্ট দুর্নীতির অভিযোগে নওয়াজকে অযোগ্য ঘোষণা করলে তিনি প্রধানমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান। দুর্নীতির মামলায় নওয়াজ শরিফসহ তার পরিবারের কয়েকজনের বিরুদ্ধে মামলা চলছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com