,

যুক্তরাষ্ট্রকে শিক্ষা দেয়ার সময় এসেছে: ইরান

যুক্তরাষ্ট্রকে নতুন শিক্ষা দেয়ার সময় এসেছে বলে মন্তব্য করেছেন ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র। তিনি বলেছেন, ইসলামি প্রজাতন্ত্রের বিরুদ্ধে পদক্ষেপের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পকে সতর্ক থাকতে হবে। এদিকে যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় ইরানের সরকার ও বিরোধীদের মধ্যে ঐক্য তৈরি হচ্ছে বলে জানা গেছে।

ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ও প্রভাবশালী রেভ্যুলিউশনারি গার্ডের কমান্ডার মাসুদ জাজেইরি বলেন, ট্রাম্প প্রশাসন কেবল অঙ্গীকারসূচক শব্দ বুঝতে সক্ষম। তাদেরকে ক্ষমতার নতুন অর্থও বোঝাতে হবে। এখনই সময় দেশটিকে নতুন শিক্ষা দেওয়ার। প্রেসিডেন্ট ট্রাম্প যেভাবে ইরানের ওপর কঠোর মনোভাব পোষণ করছেন তাতে ইরানে রাজনৈতিক বিভেদ দূর হচ্ছে। কট্টরপন্থীরাও উদারপন্থী সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় সহযোগিতার কথা জানিয়েছে। দেশটির রাজনীতিতে একটা ঐক্য তৈরি হচ্ছে।

ইরানের বিভিন্ন সংবাদপত্রে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কট্টরপন্থী রেভ্যুলিউশনারি গার্ড ও সরকার একসঙ্গে কাজ করছে। ইসলামিক রেভ্যুলিউশনারি গার্ড কর্পসের প্রধান মেজর জেনারেল মোহাম্মদ আলী জাফরি এবং পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফের হাস্যোজ্জ্বল ছবি প্রকাশ করা হয়েছে।

-রয়টার্স।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


Udoy Samaj

টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com