,

কিমের সঙ্গে লড়াইয়ের অস্ত্র আমাদের আছে : যুক্তরাষ্ট্র

বিশ্বজুড়ে উত্তাপ ছড়িয়ে ধারাবাহিকভাবে পারমাণবিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। আর তারই জের ধরে জাপানের উপর দিয়ে ছোড়া পিয়ংইয়ংয়ের সবশেষ মিসাইল হানার পরে কিমকে হুঁশিয়ার করে দিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হুমকি দিয়ে বলা হয়েছে, পিয়ংইয়ংয়ের মোকাবিলা করার মতো সমরাস্ত্র ওয়াশিংটনের ভাণ্ডারে মজুদ রয়েছে। হোয়াইট হাউজের পক্ষ থেকে এমন বিবৃতি দিয়েছে নিরাপত্তা উপদেষ্টা এইচ. আর ম্যাকমাস্টার।
এদিকে, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে যখন ভারত সফরে ব্যস্ত , ঠিক তখনই জাপানকে লক্ষ্য করে ফের মিসাইল নিক্ষেপ করল কিমের দেশ। সূত্রের খবর, জাপানের ১,২০০ মাইল পূর্বে মহাসাগরে গিয়ে পড়েছিল এটি। প্রতিউত্তরে, দক্ষিণ কোরিয়া ব্যালিস্টিক মিসাইল মহড়ায় নেমে পড়েছিল। চলতি বছরে উত্তর কোরিয়া অনেকগুলো মিসাইল পরীক্ষা করে। তার এই পদক্ষেপে কড়া নজর রয়েছে যুক্তরাষ্ট্রেরও।

প্রসঙ্গত, জাপানকে ডুবিয়ে দেওয়া হবে বলে হুমকি দিয়েছিল উত্তর কোরিয়া। জাপানে বিধ্বংসী পরমাণু হামলা চালানোর হুমকিও দেওয়া হয়েছিল। জাপানের চারটি বৃহৎ দ্বীপকে পরমাণু অস্ত্রের আঘাতে সমুদ্রে ডুবিয়ে দেওয়া উচিত বলে মন্তব্য করেছিল উত্তর কোরিয়ার এক মুখপাত্র। যে দ্বীপগুলোকে টার্গেট করা হয়েছে সেগুলো হল হোক্কাইডো, হোনশু, শিকোকু, কিউশু।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com