,

জাপানের ওপর দিয়ে ফের উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র

আন্তর্জাতিক নিষেধাজ্ঞা উপেক্ষা করে শুক্রবার ভোরে আবারও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। খবর বিবিসির। দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী জানিয়েছে, এটি জাপানের হোক্কাইডো প্রদেশের ওপর দিয়ে ৩ হাজার ৭০০ কিলোমিটার পাড়ি দিয়ে প্রশান্ত মহাসাগরে গিয়ে আছড়ে পড়ে। এ নিয়ে এক সপ্তাহে দ্বিতীয়বারের মতো ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল পিয়ংইয়ং।

এ ঘটনায় এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে বলেছেন, উত্তর কোরিয়ার এ বিপজ্জনক কর্মকাণ্ড আর সহ্য করা যায় না। এভাবে একের পর এক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাতে থাকলে তারাও হাত গুটিয়ে বসে থাকবে না। এদিকে পরমাণু অস্ত্রের পরীক্ষার জেরে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে নিষেধাজ্ঞা প্রস্তাব ও নিষেধাজ্ঞায় সমর্থন দেয়ায় জাপানকে ‘ডুবিয়ে দেয়া’ ও যুক্তরাষ্ট্রকে ‘ছাইভস্মে’ পরিণত করার হুমকি দিয়েছে উত্তর কোরিয়া।

বৃহস্পতিবার উত্তর কোরিয়ার একটি রাষ্ট্রীয় সংস্থা পিয়ংইয়ংভিত্তিক কোরিয়া এশিয়া-প্যাসিফিক পিস কমিটি এ হুশিয়ারি দেয়। বৈদেশিক সম্পর্ক ও প্রচারণার কাজে নিয়োজিত আছে সংস্থাটি। পিয়ংইয়ংয়ের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে ‘শয়তানের হাতিয়ার’ উল্লেখ করে তা ভেঙে দেয়ার আহ্বান জানিয়েছে সংস্থাটি।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com