,

কুয়ালালামপুরে মাদরাসায় আগুন, নিহত ২৫

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে একটি মাদরাসায় ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে মাদরাসার শিক্ষার্থী ও কর্মকর্তাসহ অন্তত ২৫ জন নিহতের খবর জানিয়েছে দেশটির ফায়ার সার্ভিস। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভোরে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ২৩ জনই শিক্ষার্থী। বাকি দুজন মাদ্রাসার কর্মকর্তা।

বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে।  ভয়াবহ এই অগ্নিকাণ্ডে আহত সাতজনকে নিকটতম একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  ১১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এদিকে অগ্নিকাণ্ডে হতাহতদের প্রতি গভীর শোক প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নাজিব রাজাক। ফায়ার সার্ভিসের এক বিবৃতিতে বলা হয়, ভোরে ‘দারুল কোরআন ইত্তিফাকিয়াহ’ নামে একটি তাহফিজ বোর্ডিং স্কুলে আগুন লাগে। তিনতলা স্কুলভবনের সর্বোচ্চ তলায় এই অগ্নিকাণ্ড হয়।

কুয়ালালামপুর ফায়ার সার্ভিসের পরিচালক খিরুদিন ডিরহমান বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘আগুনে ২৩ শিক্ষার্থী ও দুই তত্ত্বাবধায়কের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।  তারা ধোঁয়ায় দমবন্ধ হয়ে কিংবা আগুনে পুড়ে মারা যেতে পারে। আমি মনে করি, এটা ছিল গত ২০ বছরের মধ্যে সবচেয়ে মারাত্মক অগ্নিকাণ্ড। এ মুহূর্তে আমরা আগুনের কারণ অনুসন্ধানের চেষ্টা করছি।’

তাহফিজ স্কুলগুলোতে সাধারণত ৫ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীরা কোরআন শিক্ষা নেয়। এই স্কুলগুলোর দেখভাল করে না শিক্ষা মন্ত্রণালয়। এগুলো ধর্মবিষয়ক অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন। উল্লেখ্য, ২০১৫ সাল থেকে এ পর্যন্ত মালয়েশিয়ায় দুইশোর বেশি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ফেসবুক থেকে মতামত দিন

নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

আরও অন্যান্য সংবাদ


টুইটর




Social Media Auto Publish Powered By : XYZScripts.com